Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ শ্রমিকের মৃত্যুতে ওয়ালটনের শোক, কারখানা ছুটি ঘোষণা

সারাবাংলা ডেস্ক
১৭ এপ্রিল ২০২৩ ১৪:৩৬

ফাইল ছবি

ঢাকা: ওয়ালটন পরিবারের ৩ জন সদস্যের আকস্মিক প্রয়াণে কর্তৃপক্ষ ১ দিনের শোক দিবস ঘোষণা করেছেন। এ কারণে সোমবার (১৭ এপ্রিল) কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

ওয়ালটন জানায়, গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের হেডকোয়ার্টারে গতকাল রোববার (১৬ এপ্রিল) এক অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটে। পবিত্র রমজান উপলক্ষ্যে কারখানায় প্রতিদিন প্রায় ১৩ হাজার জনবল ইফতার করে থাকেন। বরাবরের মতো রোববারও প্রতিষ্ঠানের অভ্যন্তরে সবার জন্য স্বাস্থ্যসম্মত ইফতারের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

কিন্তু ইফতার গ্রহণের সময়ে ৫ জন শ্রমিক নিজস্ব ব্যবস্থাপনায় মূল ডাইনিংয়ের বাইরে শরবত জাতীয় পানীয় তৈরি করে পান করেন। এর কিছুক্ষণ পর ওই ৫ জন শ্রমিকের মধ্য থেকে ৩ জন অসুস্থ হয়ে যান।

তাৎক্ষণিকভাবে ওয়ালটনের মেডিকেল টিম তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কারখানার নিজস্ব অ্যাম্বুলেন্সে করে দ্রুত পার্শ্ববর্তী শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে নিয়ে যান। সেখানে চিকিৎসারত অবস্থায় ওই ৩ জন শ্রমিকের মৃত্যু হয়।

পরে আরেকজন শ্রমিক অসুস্থ হলে তাকেও জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার সুচিকিৎসার সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

ওয়ালটনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত শোক বার্তায় আরও বলা হয়, এই তিন শ্রমিকের মৃত্যুতে ওয়ালটন পরিবার গভীরভাবে শোকাহত। তাদের অকাল প্রয়াণ ওয়ালটন পরিবারের জন্য অপূরণীয় ক্ষতি। আমরা তাদের বিদেহি আত্মার মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ তাদের বেহেস্ত নসিব করুন।

বিজ্ঞাপন

এরইমধ্যে ওয়ালটন কর্তৃপক্ষ ওই শ্রমিকদের প্রত্যেকের পরিবারকে যথোপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। পাশাপাশি কোম্পানির পলিসি অনুযায়ী কমপ্লায়ান্স মেনে (ইনস্যুরেন্স, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি ইত্যাদি) যথাযথ সুবিধাসহ তাদের পরিবারকে এর অতিরিক্ত আরও আর্থিক সহায়তা দেওয়া হবে।

সারাবাংলা/এমও

ওয়ালটন ওয়ালটন পরিবার ওয়ালটনের শোক কারখানা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর