Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিটি করপোরেশন নির্বাচন দেখেই সিদ্ধান্ত নেবে জাপা: চুন্নু

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ এপ্রিল ২০২৩ ১৭:০৯

জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু। ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেছেন, সিটি করপোরেশন নির্বাচন দেখে জাতীয় নির্বাচনের কৌশল ঠিক করবে জাপা। নির্বাচন কমিশন যদি সিটি করপোরেশন নির্বাচনগুলো নিরপেক্ষ করতে না পারে, মানুষের ভোটাধিকার যদি নিশ্চিত না হয়, তবে আগামী জাতীয় নির্বাচনে জাপা যাবে কি না সেই সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, আমরা আশা করছি, আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে সরকার সিটি করপোরেশন নির্বাচন কমিশনকে সহায়তা করবে।

সোমবার (১৭ এপ্রিল) জাতীয় পার্টির কো-চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক শেষে দলটির মহাসচিব এসব কথা বলেন। দলের চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এবিএম রুহুল আমিন হাওলাদার এবং মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

মুজিবুল হক চুন্নু বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনই ইঙ্গিত করবে জাতীয় নির্বাচন কেমন হবে। জাতীয় নির্বাচন হচ্ছে ক্ষমতার পালাবদলের নির্বাচন। দেশের সাধারণ মানুষের প্রত্যাশা আগামী জাতীয় নির্বাচন যেন সুষ্ঠু ও নিরপেক্ষ এবং প্রতিযোগিতামূলক হয়।

তিনি বলেন, গেল স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি আসেনি, জাতীয় পার্টি নির্বাচনের মাঠে ছিল। এমন বাস্তবতায়ও জাতীয় পার্টির প্রার্থী ও সমর্থকদের ওপর অবর্ণনীয় আচরণ ও জোরজবরদস্তি করেছে সরকার সমর্থকরা। আওয়ামী লীগ ২১ বছর ক্ষমতার বাইরে থেকে করুণ পরিণতির মুখোমুখি হয়েছিল, আবার ১৪ বছর ক্ষমতার বাইরে থেকে বিএনপির অবস্থা আরও নাজুক। আগামী নির্বাচনে ক্ষমতায় যেতে না পারলে বিএনপি মুসলিম লীগে পরিণত হবে। কিন্তু জাতীয় পার্টি ৩৪ বছর ক্ষমতার বাইরে থেকেও রাজনীতির মাঠে টিকে আছে।

এসময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও সবার অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে সবাইকে এগিয়ে আসতে হবে। বিরোধিতার জন্য বিরোধিতা পরিহারের সময় এসেছে, আবার সবার অংশগ্রহণ নিশ্চিতে সরকারকেও আন্তরিক হতে হবে। স্বাধীনতার পঞ্চাশ বছর পরে রাজনীতিতে ভুল করার অবকাশ নেই।

সারাবাংলা/এএইচএইচ/আইই

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর