Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাপপ্রবাহ অব্যাহত থাকবে, আজ সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ এপ্রিল ২০২৩ ২১:৩৫

ঢাকা: পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আগামীকালও অব্যাহত থাকবে।

ঈশ্বরদীতে ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা এখন পর্যন্ত চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফরের তথ্য অনুযায়ী— আজ সারাদেশে তাপমাত্রা দিনের মতো রাতেও অপরিবর্তিত থাকতে পারে। আগামীকাল সকাল ৯টা পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। এ সময়ে খুলনা বিভাগসহ ঢাকা, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী ও পাবনা জেলা সমূহের ওপর দিয়ে তীব্র তাপ প্রবাহ বয়ে যাচ্ছে। দেশের অন্যত্র মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আজ সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে— এ সময়ে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে এবং আকাশ শুষ্ক থাকতে পারে। রাতের তাপমাত্রাও সামান্য অপরিবর্তিত থাকতে পারে। এ সময়ে দক্ষিণ/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার মিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

ঢাকায় আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায় সন্ধ্যায় তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ৫৮ শতাংশ। সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের দু এক জায়গায় সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

তাপমাত্রা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর