Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রামগঞ্জ বিএনপির ১৬ নেতাকর্মীর আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২৩ ১৫:৫৮

ঢাকা: লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেনসহ স্থানীয় বিএনপির বিভিন্ন পর্যায়ের ১৬ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১৮ এপ্রিল) আগাম জামিন চেয়ে করা এক আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি একেএম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. জে আর খান রবিন।

তিনি সারাবাংলাকে বলেন, ‘লক্ষ্মীপুর জেলার রামগঞ্জে আওয়ামী লীগের একটি প্রোগ্রামকে কেন্দ্র করে দায়ের করা একটি মামলায় উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের ১৬ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এ সময়ের মধ্যে আসামিদের সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।’

আসামিদের মধ্যে রয়েছেন, রামগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেন, রামগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক শেখ মোহাম্মদ কামরুজ্জামান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক তোফায়েল, বিএনপি নেতা মারুফ ভূঁইয়া, কবির হোসেন ও আব্দুস সাত্তার মজুমদারসহ ১৬ নেতাকর্মী।

এর আগে, মঙ্গলবার আদালতে হাজির হয়ে আগাম জামিন আবেদন করলে আসামিদের ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।

জামিনের পর আসামিরা জানান, আওয়ামী লীগের একটি প্রোগ্রামকে কেন্দ্র করে বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়। এ মামলায় এখন পর্যন্ত অভিযোগপত্র দাখিল করেনি পুলিশ।

সারাবাংলা/কেআইএফ/ইআ

আগাম জামিন টপ নিউজ বিএনপির নেতাকর্মী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর