Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুৎ উৎপাদনে আবারও রেকর্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২৩ ২২:৪৯

ঢাকা: পেছনের সব রেকর্ড ভেঙে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়েছে বাংলাদেশ। মঙ্গলবার (১৮ এপ্রিল) দেশে ১৫ হাজার ৬০৪ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে। এ তথ্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের।

জানা যায়, মঙ্গলবার (১৮ এপ্রিল) রাত নয়টায় ১৫ হাজার ৬২৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে নতুন এ রেকর্ড গড়ে।

এর আগে, সর্বশেষ সোমবার (১৭ এপ্রিল) বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড ছিল ১৫ হাজার ৬০৪ মেগাওয়াট। তার আগে গত ১৩ এপ্রিল ১৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাইলফলক অর্জন করে। এ নিয়ে গত ১৫ দিনে চার দফা রেকর্ড অর্জন করল বিপিডিপি।

নতুন এ রেকর্ডের পর পর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেইজে বিষয়টি জানানো হয়। সেখানে বলা হয়, দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড হয়েছে আজ রাত ৯টায়। এ সময় ১৫ হাজার ৬২৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে।

ফেসবুক পেজে বলা হয়, সম্মানিত গ্রাহকবৃন্দ আপনারা জানেন যে, এ বছর গ্রীষ্ম, সেচ মৌসুম এবং রোজা একসাথে হওয়াতে বিদ্যুতের চাহিদা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এর সাথে যোগ হয়েছে ইতিহাসের ভয়াবহ দাবদাহ। অনেক জায়গাতেই অনিচ্ছাকৃত লোডশেডিং হচ্ছে। তবে আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই যে, জনজীবনে স্বস্তি ফেরাতে বিদ্যুৎ বিভাগ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। অচিরেই পরিস্থিতি স্বাভাবিক হবে।

সারাবাংলা/জেআর/একে

টপ নিউজ বিদ্যুৎ উৎপাদন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর