Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমরা কখনোই অগ্নিসন্ত্রাস করিনি: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২৩ ১৭:০০

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা কখনোই অগ্নি সন্ত্রাস করিনি। অগ্নিসন্ত্রাসের হোতা, জন্মদাতা হচ্ছে আওয়ামী লীগ।

বুধবার (১৯ এপ্রিল) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

‘বিএনপি অগ্নি সন্ত্রাস শুরু করছে’—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন অভিযোগের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘অগ্নি সন্ত্রাসের হোতা, জন্মদাতা হচ্ছে আওয়ামী লীগ। আমরা কখনোই অগ্নি সন্ত্রাস করিনি। এই সন্ত্রাস তো তাদের (আওয়ামী লীগ) জীনের মধ্যে, জীনে আছে। আমি বারবার একটা কথা বলি যে, তাদের দুটো ব্যাপার-একটা সন্ত্রাস, একটা দুর্নীতি। এটা ওদের বডি কেমিস্ট্রিতে আছে।

‘এখান থেকে তারা বের হতে পারেন না। যখন ক্ষমতা পায় তখন সর্বগ্রাসী দুর্নীতি, সব কিছু লুট করে নিয়ে যায়। এটাকে আমি বর্গীদের সাথে আমি তুলনা করেছি। বর্গীরা যেমন আসে লুট করে নিয়ে চলে যায়, তেমনি ওরা ক্ষমতা এসে লুট করে নিয়ে চলে যায়। এটা হচ্ছে আওয়ামী লীগ’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনা তুলে ধরে তিনি বলেন, ‘এই বিষয়ে সুষ্ঠু তদন্ত হচ্ছে না। ফায়ার বিগ্রেডও বলেছে, এটা শট সার্কিটে হতে পারে। সবগুলোতে খেয়াল করে দেখবেন। এখানে যারা দায়িত্বপ্রাপ্ত তারা কথা বলার আগেই বলে দিলেন, এটাতে বিএনপি জড়িত আছে কিনা দেখতে হবে। এখন উনারা(আওয়ামী লীগ সাধারণ সম্পাদক) বলছেন, অগ্নি সন্ত্রাস করে বিএনপি। আরে অগ্নি সন্ত্রাসের মূল হোতা আওয়ামী লীগ।’

‘বিএনপি বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে’—আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘বিদেশিদের কাছে আমরা যাই না। তারা আমাদেরকে ইনভাইট করেছে বলে আমি গিয়েছি। প্রত্যেকবারই তাদের আমন্ত্রণ পেয়ে আমরা গেছি।’

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের চাইতে ১০০ ভাগ বেশি তারা (আওয়ামী লীগ) গেছে, এখনও যাচ্ছে। সেদিনও ওবায়দুল কাদের তাদের টিম নিয়ে আমেরিকান অ্যাম্বেসেডরের কাছে গেছেন। তাহলে সেটা কী? ধর্ণা কে দিচ্ছে? সবখানে গিয়ে তারা বলছে যে, এবারকার মতো নির্বাচনটা করতে দাও। এভাবে করতে দাও যাতে আমাদের প্রতিপক্ষ কেউ না থাকে। যাতে করে আমরা ২০১৪ সাল এবং ২০১৮ সালের মতো নির্বাচন করতে পারি। তাই এ কথাগুলো (বিএনপি ধর্ণা দিচ্ছে) একেবারেই অবান্তর। এ কথাগুলোর কোনো মূল্য নেই।’

‘আমাদের একটাই কথা- জনগণ তাদেরকে আর ক্ষমতায় দেখতে চায় না। তাদের উচিত হবে বিরোধী দলের কাছ থেকে যে দাবি এসেছে, সেটা মেনে নেওয়া। এটাই হচ্ছে একমাত্র পথ’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও সদস্য সচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি।

সারাবাংলা/ এজেড/ এনইউ

অগ্নিসন্ত্রাস ফখরুল বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর