Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাউদখালী নদীর ওপর ৫৮ কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ এপ্রিল ২০২৩ ১২:৫০

বাগেরহাট: রামপালের দাউদখালী নদীর ওপরে ব্রিজ নির্মাণ কাজ শুরু হয়েছে। রামপাল-বাঁশতলী সড়কে ২১৩১.০০ চেইনেজে দাউদখালী নদীর ওপর ৩৬০ মিটার ব্রিজটি ৫৭ কোটি ৫৯ লাখ ৫২ হাজার টাকা ব্যয়ে ধরা হয়েছে। ম্যাক্স ইনফ্রাক্টসার লিমিটেড নামের ঠিকাদারি প্রতিষ্ঠান এই ব্রিজটি নির্মাণ করছে। যা আগামী ২০২৫ সালের ২৫ জুনে শেষ করার সময়সীমা ধরা হয়েছে।

ব্রিজটি বাস্তবায়ন করছে বাগেরহাটের স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর। এই ব্রিজের নির্মাণ কাজ শেষ হলে এখানকার লোকজনের চলাচলে উন্নতি ঘটবে।

ব্রিজের নির্মাণ উপলক্ষে স্থানীয় সংসদ সদস্য এবং বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার বলেন, ‘দক্ষিণ-পশ্চিম অঞ্চলের সড়ক যোগাযোগ ব্যবস্থার আমুলের পরিবর্তনে কাজ করছে সরকার। এর ধারাবাহিকতায় রামপাল ও মোংলায় প্রায় প্রতিটি নদী ও খালের ওপর ব্রিজ নির্মাণ করা হয়েছে। এলাকার ৪ লাখ মানুষের যাতায়াতের জন্য সড়ক ও ব্রিজ নির্মাণ করেছে সরকার। এবার রামপাল সদরের সঙ্গে সরাসরি বাঁশতলী ইউনিয়ন ও ভোজপাতিয়া ইউনিয়নবাসীর সরাসরি রামপাল সদরে চলাচল করতে সহজ ও দ্রুততর হবে।’ এসময় নির্মাণ কাজের অগ্রগতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করে সবার সহযোগিতা কামনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, জেলা পরিষদ সদস্য মনির আহমেদ প্রিন্স, ভাইস চেয়ারম্যান শেখ নূরুল হক লিপন, রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন, উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. গোলজার হোসেনসহ অনেকে।

সারাবাংলা/এমও

দাউদখালী নদী ব্রিজ নির্মাণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর