Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঈদগাহে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ এপ্রিল ২০২৩ ১১:৫৯

ঢাকা: জাতীয় ঈদগাহ মাঠের নামাজকে কেন্দ্র করে ৪ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা নেওয়া হয়েছে। পোশাকধারী, পোশাক ছাড়া, আর্চওয়ে ও গোয়েন্দা পুলিশ নিরাপত্তায় নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শুক্রবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় ঈদগাহ মাঠের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

জামাতে অংশ নেওয়া মুসল্লিদের জায়নামাজ ছাড়া অন্য কিছু না আনার অনুরোধ করেঝেন কমিশনার। তিনি বলেন, ‘কোনো ধরনের দাহ্য পদার্থ আনা যাবে না। তবে পানির বোতল ও ছাতা নিয়ে আসতে পারবেন। সবাইকে আর্চওয়ের মধ্য দিয়ে ঈদগাহ মাঠে প্রবেশ করতে হবে।’

এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ‘ঈদের প্রধান জামাতকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। পুলিশ প্রস্তুত থাকবে।’

ডিএমপির ট্রাফিক বিভাগ জানিয়েছে, প্রধান ঈদগাহ সুরক্ষিত রাখতে এবং মুসল্লিদের সুবিধার্থে মৎস্য ভবন, পুরানা পল্টন মোড়, হাইকোর্ট মাজার মোড়ে বেরিকেড বসানো হবে। এসব পয়েন্ট থেকে কোনো ধরনের যানবাহন চলাচল করবে না। পায়ে হেঁটে মুসল্লিদের ঈদগাহ মাঠে যেতে হবে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ জানিয়েছে, জাতীয় ঈদগাহ মাঠে ঈদুল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

এছাড়া আবহাওয়া প্রতিকূল বা অন্য কোনো অনিবার্য কারণে এ জামাত অনুষ্ঠান সম্ভব না হলে সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/ইউজে/এমও

ঈদগাহ টপ নিউজ নিরাপত্তা ব্যবস্থা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর