Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শোলাকিয়ার ঈদ জামাতের জন্য বিশেষ ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ এপ্রিল ২০২৩ ২৩:৫৪

ঢাকা: দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় কিশোরগঞ্জের শোলাকিয়ায়। সেই জামাতে মুসুল্লিদের শরিক হওয়ার সুবিধার্থে প্রতিবছরের মতো এবারও দু’টি বিশেষ ট্রেনের ব্যবস্থা রেখেছে বাংলাদেশ রেলওয়ে। ট্রেন দু’টি ঈদের দিন শনিবার (২২ এপ্রিল) ভৈরব ও ময়মনসিংহ স্টেশন থেকে ছেড়ে যাবে।

শনিবার ময়মনসিংহ স্টেশন থেকে ভোর ৫ টা ৪৫ মিনিটে ছেড়ে যাবে কিশোরগঞ্জের উদ্দেশে। শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত হওয়ার পর ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে আসবে। এ সময় ময়মনসিংহ, কিশোরগঞ্জ রুটের শম্ভুগঞ্জ, বিসকা, গৌরীপুর, বোকাইনগর, ঈশ্বরগঞ্জ, সোহাগী, আঠারবাড়ী, নান্দাইল রোড, মুসুল্লি, নীলগঞ্জ স্টেশনে যাত্রাবিরতি দেবে।

বিজ্ঞাপন

আর ভৈরব জংশন থেকে সকাল ৬টায় আরেকটি ঈদ স্পেশাল ট্রেন কিশোরগঞ্জ অভিমুখে ছেড়ে সকাল ৮টায় পৌঁছাবে। নামাজ শেষে ফের দুপুর ১২ টায় কিশোরগঞ্জ ছেড়ে বেলা দুইটায় ভৈরব পৌঁছাবে। পথে কালিকাপ্রসাদ, ছয়সুতি, হালিমপুর, মানিকখালী, গচিহাটা ও যশোদল স্টেশনে যাত্রাবিরতি করবে।

উল্লেখ্য, শোলাকিয়া ঈদগাহের রেওয়াজ অনুযায়ী বন্দুকের ফাঁকা গুলির মাধ্যমে সকাল ১০টায় ১৯৬তম ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। এই ঈদ জামাতে যেন ময়মনসিংহ, ভৈরবসহ আশে পাশের মুসুল্লিরা অংশ নিতে পারে সেজন্য প্রতিবছর ঈদে দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থা রাখে বাংলাদেশ রেলওয়ে।

সারাবাংলা/জেআর/পিটিএম

ঈদ জামাত ট্রেন শোলাকিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর