Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঠিয়ায় আ. লীগের ২ পক্ষের সংঘর্ষে আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ এপ্রিল ২০২৩ ১৬:০২

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় ঈদগাহ মাঠের সংস্কার কাজের জন্য টাকা তোলাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনার পর ওই এলাকাজুড়ে চরম উত্তেজনা দেখা দিয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার জিউপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামে এ ঘটনা ঘটে।

হাসপাতালে ভর্তি হওয়া আহতরা হলেন-ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ফজলুল হক, সোহানুর রহমান, ইমন, হৃদয়, সানোয়ার, দেলুয়ার হোসেন, জামাল উদ্দীন, শহীদ ও সালাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, সৈয়দপুর গ্রামের দুটি মহল্লার লোকজন এই ঈদগাহে নামাজ আদায় করেন। সম্প্রতি ওই মাঠ সংস্কারের জন্য গ্রামের লোকজনের কাছ থেকে টাকা আদায় করা হয়। কিন্তু এলাকার চিকিৎসক ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান, উজ্জল, জেকের মোল্লা টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। এই নিয়ে ঈদগাহ মাঠে দ্বন্দ্ব শুরু হয়।

এরপর নামাজ শেষে চিকিৎসক ফজলুর রহমান ও সাবেক ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে দেশীয় অস্ত্রের কোপে ও সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়। এতের মধ্যে ১০ জনকে উদ্ধার করে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

এ ব্যাপারে থানার ওসি ফারুক হোসেন বলেন, প্রাথমিক ভাবে জানা গেছে ঈদগাহ মাঠের অর্থ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অপরদিকে আহতদের চিকিৎসা দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

ওসি আরও বলেন, বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর