Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে বেপরোয়া বাইকাররা, বাড়ছে দুর্ঘটনা

স্টাফ করেসপন্ডেন্ট
২২ এপ্রিল ২০২৩ ১৮:২৭

মোটরসাইকেল দুর্ঘটনা [প্রতীকী ছবি]

ঢাকা: ঈদের ছুটি শুরু হয়েছে দুই দিন আগে। ফলে রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ নগরী অনেকটাই ফাঁকা। মহাসড়কেও যানবাহন কম। এই সুযোগে সারাদেশে মোটরবাইকাররা বেপরোয়া হয়ে উঠেছে। ফাঁকা রাস্তায় যাচ্ছেতাই বাইক চালাতে গিয়ে দুর্ঘটনায় পড়ছে অনেকে।

ঈদের দিন শনিবার (২২ এপ্রিল) রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় আহত অর্ধশতাধিক রোগী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া রাজধানীর রামপুরায় সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছেন।

শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ঘুরে এমন চিত্র দেখা গেছে। এদিন দেশের বিভিন্ন জায়গা থেকে সড়ক দুর্ঘটনায় আহত রোগী ঢামেকে এসেছে। দুপুরের পর দুর্ঘটনায় আহত রোগীর সংখ্যা বাড়তে থাকে। এমনকি হাসপাতালে ভর্তি করা রোগীর বেশিরভাগই সড়ক দুর্ঘটনায় আহত।

ঢামেকের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক (ইমার্জেন্সি মেডিকেল অফিসার) কিশোর কুমার সাহা সারাবাংলাকে বলেন, ‘সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত সড়ক দুর্ঘটনায় অর্ধশতাধিকেরও বেশি রোগী ভর্তি হয়েছেন। এদের বেশিরভাগ মোটরসাইকেল দুর্ঘটনায় আহত। আহতদের মধ্যে রাজধানীর রামপুরার মেহেদী (১৮) নামে এক যুবক মারা গেছেন।’

তিনি আরও বলেন, ‘মোটরবাইক দুর্ঘটনায় আহত বেশিরভাগ রোগীই কিশোর এবং যুবক বয়সের। ঈদের দিন ফাঁকা রাস্তায় দ্রুত গতিতে বাইক চালাতে গিয়ে বেশিরভাগ দুর্ঘটনা ঘটছে।’

ঈদের এই মৌসুমে ফাঁকা রাস্তায় সবাই যেন নিয়ন্ত্রিত গতিতে বাইক চালায় এবং অল্প বয়সী কিশোর ছেলেমেয়েদের হাতে বাইক না দিতে অভিভাবকদের আরও সচেতন হওয়ার পরামর্শ দেন এই চিকিৎসক।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

দুর্ঘটনা বাইকার


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর