Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাইফ সাপোর্টে পঙ্কজ ভট্টাচার্য

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ এপ্রিল ২০২৩ ১৯:০০

ঢাকা: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ঐক্য ন্যাপ সভাপতি পঙ্কজ ভট্টাচার্যকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। তিনি অসুস্থ হয়ে গত বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাজধানীর হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি হন।

শনিবার (২২ এপ্রিল) হেলথ অ্যান্ড হোপ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ডা. লেনিন চৌধুরী।

সারাবাংলাকে তিনি জানান, গত পরশু বৃহস্পতিবার (২০ এপ্রিল) গুরুত্বর অসুস্থ অবস্থায় তাকে হেলথ অ্যান্ড হোপ স্পেশালাইজড হাসপাতালে নিয়ে আসা হয়। তার চিকিৎসা চলছে। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বর্তমানে অবস্থা কিছুটা উন্নতির দিকে। তবে বলার মতো কিছু নেই। তিনি ডা. কামরুল হুদার অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

১৯৩৯ সালের ৬ আগস্ট চট্টগ্রামের রাউজান থানার নোয়াপাড়া গ্রামে জন্মগ্রহন করেন পঙ্কজ ভট্টাচার্য। বাবা শিক্ষক ও মা মনি কুন্তলা দেবী। ষাটের দশকে স্বৈরাশাসক আইয়ুব-ইয়াহিয়া বিরোধী ছাত্র সংগ্রামে রাজপথের এক অগ্রসৈনিক ছিলেন পঙ্কজ ভট্টাচার্য। পেয়েছেন জাতির জনক বঙ্গবন্ধুর নিবিড় সান্নিধ্যও।

স্বাধিকার থেকে স্বাধীনতা আন্দোলনে সক্রিয় থেকেছেন পঙ্কজ ভট্টাচার্য। মহান মুক্তিযুদ্ধে একজন সংগঠক হিসেবে তার ছিল অনন্য ভূমিকা। ৮৪ বছর বয়সী এই বর্ষিয়ান নেতা করোনার পর থেকেই শ্বাস-প্রশাসজনিত সমস্যায় ভুগছিলেন। এমনকি তাকে অস্ত্রোপচার পর্যন্ত করতে হয়েছে।

সারাবাংলা/জেআর/পিটিএম

পঙ্কজ ভট্টাচার্য লাইফ সাপোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর