Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশের নির্বাচন নিয়ে সমস্ত বিশ্ব শঙ্কায় রয়েছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ এপ্রিল ২০২৩ ২০:৩৬

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশের নির্বাচন নিয়ে সমস্ত বিশ্ব শঙ্কার মধ্যে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (২৩ এপ্রিল) নগরীর মেহেদীবাগে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে যাওয়া দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনের উদ্দেশে তিনি একথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘বিশ্ববাসী বাংলাদেশের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। কীভাবে একটি দল বছরের পর বছর ভোটচুরি করে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে, কীভাবে জনগণের মানবাধিকার লঙ্ঘন করছে; জনগণের ভোটাধিকার নেই, আইনের শাসন নেই, নিরাপত্তা নেই, তারা কীভাবে দেশে বন্দী অবস্থায় বাস করছে সেটা বিশ্ববাসী নজরে রেখেছে।’

‘বিশ্ববিবেক ইতোমধ্যে তাদের অবস্থানও পরিষ্কার করেছে যে, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন না হলে দেশ গভীর সংকট ও বিপদের মধ্যে পড়বে। সুতারাং নিরপেক্ষ নির্বাচন ব্যতীত এই সংকটের কোনো সমাধান নেই। সেজন্য দেশের সব মানুষের মতো সমস্ত বিশ্বও আজ বাংলাদেশের নির্বাচন নিয়ে শঙ্কার মধ্যে আছে।’

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বাংলাদেশের মালিকানা জনগণ ফিরে পাবে মন্তব্য করে তিনি বলেন, ‘রমজান মাসের ৩০ দিন এই অবৈধ দখলদার সরকার থেকে মুক্তি পেতে দেশের লাখ লাখ মানুষ দোয়া করেছে। রমজান মাসেও আন্দোলন অব্যাহত ছিল, এই আন্দোলন চলবে। জনগণের সরকার গঠন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ইনশাল্লাহ আমরা সফল হব। সবাই মিলে ঐক্যবদ্ধভাবে দেশকে মুক্ত করব।’

ঈদের দিন শনিবার (২২ এপ্রিল) সকালে আমীর খসরু মাহমুদ চৌধুরী নিজ এলাকা নগরীর উত্তর কাট্টলীর নাজির বাড়ি মসজিদে ঈদের নামাজ আদায় করেন। দিনভর স্থানীয়দের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর রোববার তিনি মেহেদীবাগের বাসভবনে আসেন।

রোববার সকাল থেকে আমীর খসরুর বাসায় চট্টগ্রাম নগরী ও আশপাশের জেলার নেতাকর্মীরা দলে, দলে ভিড় করতে থাকেন। শিক্ষক, আইনজীবী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজনও যান ঈদের শুভেচ্ছা বিনিময় করতে। দিনভর লোকে লোকারণ্য ছিল খসরুর বাসভবন।

শুভেচ্ছা বিনিময় করতে যাওয়া লোকজনকে আপ্যায়নের পাশাপাশি তাদের সঙ্গে সাংগঠনিক ও রাজনৈতিক বিষয়ে কথা বলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম, নগর কমিটির আহ্বায়ক শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাসেম বক্করসহ মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা এবং পার্বত্য চট্টগ্রামসহ বিভাগের জ্যেষ্ঠ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

আমীর খসরু মাহমুদ চৌধুরী নির্বাচন বিএনপি বিশ্ব শঙ্কা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর