Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহকারী জজ পদের লিখিত পরীক্ষা শুরু ২১ মে

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ এপ্রিল ২০২৩ ২২:৩২

ঢাকা: বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের প্রবেশ পদ অর্থাৎ সহকারী জজ পদে (১৬শ বিজেএস) নিয়োগের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ২১ মে থেকে শুরু হবে এ পরীক্ষা চলবে ৩১ মে পর্যন্ত। বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান এবং আন্তর্জাতিক বিষয়ে লিখিত পরীক্ষা হবে।

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এএম রেজা জাকেরের (জেলা ও দায়রা জজ) সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের লিখিত পরীক্ষা রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে অনুষ্ঠিত হবে। আবশ্যিক সাধারণ ও আইন বিষয়সমূহের পরীক্ষা ২১ মে থেকে চলবে ৩০ মে পর্যন্ত। আর ঐচ্ছিক বিষয়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩১ মে। প্রতিদিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ পরীক্ষা চলবে।

এর আগে গত ১৮ মার্চ সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকায় তিনটি কেন্দ্রে একযোগে ১৬শ বিজেএসের প্রাথমিক (প্রিলিমিনারি) পরীক্ষা হয়। এরপর ১৯ মার্চ ঘোষণা করা হয় পরীক্ষার ফল। এ পরীক্ষায় এক হাজার ৮২ জন উত্তীর্ণ হন।

জুডিশিয়াল সার্ভিসের প্রবেশ পদ অর্থাৎ সহকারী জজ পদে নিয়োগের নিয়োগ দিতে গত ৭ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি জারি করা হয়। ৩০ হাজার ৯৩৫ টাকা বেতন স্কেলের ১০০টি পদের (বিধি অনুযায়ী পদ সংখ্যা হ্রাস বা বৃদ্ধি হতে পারে) জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন।

সারাবাংলা/কেআইএফ/একে

নিয়োগ পরীক্ষা সহকারী জজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর