Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মা সেতু দিয়ে ৭৭ হাজার মোটরসাইকেল পারাপার

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ এপ্রিল ২০২৩ ১৫:০৫

ঢাকা: মোটরসাইকেল চলাচল শুরুর পর থেকে পদ্মা সেতু দিয়ে এ পর্যন্ত ৭৭ হাজার ৫২৯টি মোটরসাইকেল পারাপার হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৬ এপ্রিল) সকালে রাজধানীর সেতু ভবনে সেতু বিভাগের সম্মেলন কক্ষে কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের জানান, উদ্বোধনের পর থেকে অর্থাৎ গত বছরের ২৬ জুন থেকে চলতি বছরের ২৫ এপ্রিল পর্যন্ত পদ্মা সেতুতে মোট ৬৬০ কোটি ২৪ হাজার ১৫০ টাকা টোল আদায় করা হয়েছে।

গত ২০ এপ্রিল সকাল ৬টা থেকে ২৬ এপ্রিল সকাল ৬টা পর্যন্ত পদ্মা সেতুর উভয় প্রান্ত দিয়ে মোট ৭৭ হাজার ৫২৯টি মোটরসাইকেল পারাপার হয়েছে। যা থেকে ৭৭ লাখ ৫২ হাজার ৯০০ টাকা টোল আদায় হয়েছে বলেও মন্ত্রী জানান।

এ ছাড়া চট্টগ্রামে কর্ণফুলীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল আগামী সেপ্টেম্বর নাগাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানিয়েছেন তিনি।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আগামী ঈদুল আযহার সময় গরুর হাট, পশুবাহী পরিবহন এবং বৃষ্টির বিষয়টিকে বিবেচনায় নিয়ে যাত্রী সাধারণের চলাচল নির্বিঘ্ন করতে এখন থেকেই প্রস্তুতি নেওয়ার নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেনের সভাপতিত্বে সভায় বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদাউস, বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/ইআ

ওবায়দুল কাদের পদ্মা সেতু

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর