Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশাল সিটি নির্বাচন বর্জনের ঘোষণা ডা. মনীষা চক্রবর্তীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ এপ্রিল ২০২৩ ১৫:৩৭

বরিশাল: আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য ব‌রিশাল সি‌টি করপোরেশন (বিসিসি) নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

বুধবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় বরিশাল নগরীর ফকিরবাড়ি রোডে বাসদের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের জেলা সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী এ ঘোষণা দেন।

বিগত সিটি নির্বাচনে বরিশালে ব্যাপক ভোট জালিয়াতি হয়েছে বলে অভিযোগ করে তিনি জানান, সেই নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়ার পর তার ও তার পরিবারসহ দলের নেতাকর্মীদের হয়রানি, হেনস্তা করেছে স্থানীয় ক্ষমতাসীনরা।

আসন্ন সিটি নির্বাচন লোক দেখানো। পাতানো ভোটের আয়োজন করে আওয়ামী লীগ ভোট চুরি করবে বলে দাবি করেন ডা. মনীষা।

এছাড়া দলীয় সিদ্ধান্ত অনুযায়ী নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আগে কোন নির্বাচনে অংশ না নেওয়ার কথাও জানান বাসদের এই নেতা।

সংবাদ সম্মেলনে বাসদ কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড জনার্দ্দন দত্ত নান্টু, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য মানিক হাওলাদার, দুলাল মল্লিক, মাফিয়া বেগম, শহিদুল ইসলাম, সন্তু মিত্র, গোলাম রসুল প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন পরিচালনার কোনো দৃষ্টান্ত বা সক্ষমতা প্রমাণ করতে পারেনি। জনগণের ও এই নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই বলেই সাম্প্রতিক সময়ের বেশিরভাগ নির্বাচনে ২৫ শতাংশের ওপর খুব কমই ভোট প্রয়োগ হয়েছে। আওয়ামী লীগ তার মহাজোটভুক্ত দলগুলিকে নিয়ে এক ধরনের জনবিচ্ছিন্ন তামাশার নির্বাচন করছে। গত বছরের বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে দিনে দুপুরে ভোট ডাকাতির বিরুদ্ধে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি, নতুন নির্বাচন কমিশনও এ পর্যন্ত কোথাও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে পারেনি। ফলে বাসদ লোক দেখানো পাতানো নির্বাচনে অংশ নিয়ে এই কলুষিত নির্বাচনকে বৈধতা দিতে চায় না।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

ডা. মনীষা চক্রবর্তী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর