Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে প্রতারক চক্রের মূল হোতা গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ এপ্রিল ২০২৩ ১৬:৪৪

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন যাত্রী ও প্রবাসীদের সঙ্গে প্রতারণার মূলহোতা জাবেদকে গ্রেফতার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বুধবার ( ২৬ এপ্রিল) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। ২৬ এপ্রিল মধ্যরাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে জাবেদকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের গোয়েন্দা দল।

তিনি জানান, জাবেদ দীর্ঘদিন ধরে বিমানবন্দর এলাকায় যাত্রীদের সঙ্গে বিভিন্ন ধরনের প্রতারণা করে আসছিলেন। কখনো ডলার করে দেওয়ার কথা বলে যাত্রীর টাকা নিয়ে লাপাত্তা হয়ে যাওয়া, সুকৌশলে যাত্রীর পাসপোর্ট এবং ট্রাভেল ডকুমেন্টস নিয়ে পালিয়ে যাওয়া, যাত্রী ফ্লাইটে যেতে পারবেন না বলে ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে যাত্রীর আত্মীয় স্বজনের কাছ থেকে অর্থ আদায় এবং পুলিশ পরিচয়ে হুমকি দিয়ে অর্থ আদায়সহ বিভিন্ন অপকর্মে জড়িত এই জাবেদ।

এর আগেও বিভিন্ন অভিযোগে জাবেদকে অন্তত চার বার গ্রেফতার করে এপিবিএন। কিন্তু বিভিন্ন মেয়াদে জেল খেটে এবং জামিন পেয়ে বের হয়ে সে একই ধরনের প্রতারণার সঙ্গে ফের যুক্ত হয়। নিজের নামে তিনি বিমানবন্দর কেন্দ্রিক একটি চক্রও গড়ে তুলেছেন।

জিয়াউল হক আরও জানান, তার এই চক্রে পাঁচ/ছয় জন সক্রিয় সদস্য রয়েছে, যাদের বিভিন্ন সময়ে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন গ্রেফতার করে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়। কিন্তু বিভিন্ন মেয়াদে সাজা খেটে তারা বের হয়ে একই কাজে জড়িয়ে পড়ে।

সারাবাংলা/এসজে/পিটিএম

গ্রেফতার বিমানবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর