Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বদলি হতে পারেন জিএমপি কমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ এপ্রিল ২০২৩ ২১:৪৬

ঢাকা: গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুলকে যেকোনো মুহূর্তে বদলি করা হতে পারে। এজন্য নির্বাচন কমিশনের কাছে মতামত চেয়ে চিঠি পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার (২৬ এপ্রিল) নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে। তবে তফসিল ঘোষণার পর সরকারি কর্মকর্তাকে কর্মস্থল থেকে বদলির বিধান নিয়ে প্রশ্ন রয়েছে। এই সময়ে কর্মকর্তাদের বদলির সম্পূর্ণ এখতিয়ার নির্বাচন কমিশনের।

বিজ্ঞাপন

এ বিষয়ে নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ‘নির্বাচনে প্রভাব ফেলতে পারে, অথবা কেউ যদি কোনো কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ দেয়, তাহলে তাকে বদলির সম্পূর্ণ এখতিয়ার নির্বাচন কমিশনের।’

তবে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক দেবনাথ সারাবাংলাকে বলেন, ‘গাজীপুরের পুলিশ কমিশনারকে বদলি করতে কমিশনের মতামত চেয়ে গতকাল (২৫ এপ্রিল) একটি চিঠি এসেছে। ওই চিঠি আজ কমিশনে উপস্থাপন করা হয়েছে। এ বিষয়ে কমিশন সিদ্ধান্ত দেবে।’

স্থানীয়দের ধারণা, পুলিশ কমিশনার স্থানীয় একটি গোষ্ঠীর রোষানলে পড়েছেন। যারা গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আগেই তাকে সরাতে উঠে পড়ে লেগেছেন।

প্রসঙ্গত, মোল্যা নজরুল গাজীপুরের পুলিশ কমিশনার হিসেবে যোগদানের পর থেকেই যুগান্তকারী কিছু সিদ্ধান্ত নেন। এর মধ্যে পরিবহনে চাঁদাবাজি বন্ধ, মূল সড়কে অটোরিকশা চলাচল নিষিদ্ধ, লাইসেন্সবিহীন যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং যেকোনো মূল্যে যানজট কমানো। কঠিন ও সময়োপযোগী এসব সিদ্ধান্তের কারণে তিনি সাফল্যও পান। পরিবহনসংশ্লিষ্ট শ্রমিক-কর্মচারী ছাড়াও সাধারণ মানুষ পুলিশ কমিশনারের এমন উদ্যোগকে সাধুবাদ জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

জিএমপি কমিশনার মোল্যা নজরুল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর