Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউক্রেনে রুশ মিসাইল হামলায় নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক
২৮ এপ্রিল ২০২৩ ১৫:১৬

শুক্রবার (২৮ এপ্রিল) ইউক্রেনে ব্যাপক মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া। এদিন ভোরে ইউক্রেনীয় শহরগুলোতে রুশ মিসাইল হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন।

রাশিয়া অধিকৃত অঞ্চল পুনরুদ্ধারের জন্য পাল্টা আক্রমণের প্রস্তুতি নিচ্ছে কিয়েভ। এরইমধ্যে রাশিয়া বড়সড় এই মিসাইল হামলা চালিয়েছে।

মধ্য ইউক্রেনের উমান শহরের দমকল বাহিনীর বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছে, একটি আবাসিক অ্যাপার্টমেন্ট ভবনে মিসাইলের আঘাতে আগুন লেগে যায়। আঞ্চলিক গভর্নর ইহর তাবুরেটস জানিয়েছে, ওই ভবনে দুই শিশুসহ অন্তত ১০ জন নিহত হয়েছেন। এছাড়া আরও ৯ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

আঞ্চলিক গভর্নর সের্হি লাইসাক জানান, শুক্রবার ভোরে দক্ষিণ-পূর্ব শহর ডিনিপ্রোর একটি বাড়িতে ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এতে দুই বছরের শিশুসহ ৩১ বছর বয়সী এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৩ জন।

ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, তারা রাশিয়ার ছোঁড়া ২৩টি ক্রুজ মিসাইলের মধ্যে ২১টি ভূপাতিত করেছে। শুক্রবার রুশ মিসাইলবর্ষণের প্রতিক্রিয়ায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক টেলিগ্রাম পোস্টে লিখেন, ‘রুশ সন্ত্রাসের একটি ন্যায্য জবাব দিতে। এবং তা দেওয়া হবে।’

উল্লেখ্য, শুক্রবার ইউক্রেনের ঠিক কী ধরনের অবকাঠামো লক্ষ্য করে রুশরা মিসাইল হামলা চালিয়েছে তা এখনও পরিষ্কার নয়। তবে গত বছর যুদ্ধ শুরুর পর প্রায়ই ইউক্রেনের বড় শহরগুলোতে মিসাইলবর্ষণ করে থাকে রুশ সেনারা।

সারাবাংলা/আইই

ইউক্রেন টপ নিউজ রাশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর