Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রের পথে নিপুণ রায় চৌধুরী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২৩ ১২:৪৪

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে ইন্টারন্যাশনাল ভিজিটরস লিডারশিপ প্রোগ্রামে (আইভিএলপি) অংশ নিতে এই মুহূর্তে যুক্তরাষ্ট্রের পথে রয়েছেন বিএনপি নেতা নিপুণ রায় চৌধুরী।

শুক্রবার (২৮ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৩টায় ওয়াশিংটনের উদ্দেশে হযরত (রা.) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন বিএনপির ঢাকা জেলার এই সাধারণ সম্পাদক।

যুক্তরাষ্ট্র সফরকালে ‘জনসাধারণের নীতিনির্ধারণে নারীর অগ্রগতির প্রভাব’ শীর্ষক সেমিনারে যোগ দেবেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায়।

ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠেয় এই অনুষ্ঠান আগামী ১ মে থেকে ১৯ মে পর্যন্ত চলবে। বিশ্বের তরুণ নেতা ও যুক্তরাষ্ট্রের তরুণ আইন প্রণেতার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ থাকবে এ সফরে।

যাবার আগে নিপুণ রায় চৌধুরী বলেন, ‘বহু দিন ধরে বাংলাদেশের রাজনীতিতে নারী নেতৃত্ব চলছে। তারপরও সার্বিকভাবে রাজনীতিতে নারীর অংশগ্রহণ সুখকর নয়। নারী ও পুরুষের সমানাধিকার প্রতিষ্ঠা করতে গেলে নারীকে সিদ্ধান্ত গ্রহণ পর্যায়ে থাকতে হবে। সে জন্য রাজনীতিতে নারীর সক্রিয় ভূমিকা থাকতে হবে। অন্যদিকে দেশে ঢালাওভাবে আইন প্রণয়ন করা হয়, কিন্তু আইনটি নারীবান্ধব কি না, সে বিষয়ে লক্ষ্য রাখা হয় না। সেমিনারগুলোতে বাংলাদেশে নারী অধিকার, রাজনীতিতে এবং আইন প্রণয়ন প্রক্রিয়ায় নারী অংশগ্রহণ প্রভৃতি তুলে ধরা হবে।’

সারাবাংলা/এজেড/এমও

নিপুণ রায় চৌধুরী যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর