Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২৩ ১৯:৫১

ঢাকা: স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছে।

শনিবার (২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে গুলশানের ভাড়া বাসা ফিরোজা থেকে রওনা হন এবং সন্ধ্যা পৌনে ৭টার দিকে এভারকেয়ার হাসপাতালে পৌঁছান তিনি।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এবং চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ক্ষুদে বার্তার মাধ্যমে মিডিয়াকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানিয়েছেন, খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে এভার কেয়ার হাসপাতাল সংলগ্ন কোকোকলা গেটে ব্রিফ করবেন তার ব্যক্তিগত চিকিৎসক বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এর আগে, ২৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যান বেগম খালেদা জিয়া। তিনি অনেক বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হন। নানা শারীরিক জটিলতায় ওই বছরের ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

একপর্যায়ে তাকে সিসিইউতে নেওয়া হয়। প্রায় দুই মাস তিনি সিসিইউতে ছিলেন। এরপর ১৯ জুন বাসায় ফেরেন। এর মধ্যে করোনার টিকা নেওয়ার জন্য খালেদা জিয়া দুই দফায় মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে যান। ১৯ জুলাই করোনার প্রথম ডোজ টিকা নেওয়ার পর ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ টিকা নেন তিনি।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া ২০০৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান। করোনা মহামারি পরিস্থিতিতে ২০২০ সালের ২৫ মার্চ সরকার শর্ত সাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। এ পর্যন্ত ছয় দফায় খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। এখন তিনি গুলশানের বাসায় থাকেন।

সারাবাংলা/এজেড/একে

খালেদা জিয়া বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর