Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ এপ্রিল ২০২৩ ১৬:৪৪

মুন্সীগঞ্জ: যাত্রী না পাওয়ায় ফের শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউটিসি। ২০ এপ্রিলে পদ্মাসেতু দিয়ে মোটরসাইকেল পারাপার হওয়ার সুযোগ সৃষ্টি হলে ফেরি তার মোটরসাইকেল ও যাত্রী হারায়। ফলে ফেরি অলস ঘাটে বসে থাকায় ফেরি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার ১১টায় ফেরি কলমিলতা সরিয়ে নেওয়া হয়।

প্রয়োজন না থাকায় সরিয়ে নেওয়া হয়েছে দুই ফেরি। এতে আবারও বন্ধ হয়ে গেল এই ফেরি রুট।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন জানান, গত ২৭ এপ্রিল অপর ফেরি ফেরি কুঞ্জলতা সরিয়ে নেওয়া হয়।

তিনি জানান, ঈদের জন্য দুটি ফেরি দিয়ে পরীক্ষামূলকভাবে মোটরসাইকেল পারাপার করা হয়েছিল। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়া এখন নৌরুটে এ সব যানবাহন আসে না। ঈদের পর সেতুতে মোটরসাইকেল আবারও পারাপার বন্ধ যদি হয়, সে জন্য ফেরি রাখা হয়েছিল।

তিনি জানান, ফেরি কুঞ্জলতা আরিচা কাজিরহাট রুট থেকে আনা হয়েছিল, আর কলমিলতা আনা হয়েছিল ভোলা-লক্ষ্মীপুর নৌরুট থেকে। এখন শিমুলিয়া-মাঝিকান্দি রুটে চলাচল বন্ধ হওয়ায় আগের রুটেই দুটি ফেরিকে ফরিয়ে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল মুন্সীগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌরুটে দুটি ফেরি দিয়ে ফেরি চলাচল চালু করেছিলো বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডাব্লিউটিসি)।

সারাবাংলা/একে

টপ নিউজ ফেরি বন্ধ শিমুলিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর