Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ এপ্রিল ২০২৩ ১৬:৫৮

ফাইল ছবি

ঝালকাঠি: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, কৃষক লীগের মাধ্যমে ধান কাটা থেকে শুরু করে বিভিন্ন সময় কৃষকদের সাহায্য সহযোগিতা করা হচ্ছে। কৃষক লীগের কারণে কৃষকরা দক্ষতার সঙ্গে কঠোর পরিশ্রম করে ফসল উৎপাদন করছেন। তাই আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকে। সরকার সব সময় কৃষকদের পাশে থেকে তাদের সব ধরনের সহযোগিতা করে আসছে।

রোববার (৩০ এপ্রিল) সকালে ঝালকাঠিতে কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে আমু বলেন, বঙ্গবন্ধু কৃষক লীগকে সংগঠিত করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষক লীগ আজ সুসংগঠিত হয়েছে। কৃষক লীগ সব সময় প্রস্তুত। যা করোনাকালীন সময় প্রমাণ করেছে। আজ কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ সম্মেলনে সংগঠন সুসংগঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রচার কাজে বিস্তার লাভ করবে।

জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুল মান্নান রসুলের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. জসিম উদ্দিন, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম।

এ ছাড়া বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শওকত হোসেন সানু। অনুষ্ঠানের সঞ্চালনা করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল আমিন খান সুরুজ। সম্মেলনে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগের নেতা-কর্মীরা।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর