Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসি: চট্টগ্রামে প্রথমদিনে অনুপস্থিত ১৬০৭ জন

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ এপ্রিল ২০২৩ ২১:৩৫

চট্টগ্রাম ব্যুরো: করোনা মহামারি কাটিয়ে তিন বছর পর পূর্ণাঙ্গ সিলেবাসে অনুষ্ঠিতব্য এবারের এসএসসি পরীক্ষার প্রথমদিনে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে দেড় হাজারেরও বেশি পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

রোববার (৩০ এপ্রিল) প্রথমদিনে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীন ২১৬টি কেন্দ্রে বাংলা প্রথম পত্র পরীক্ষায় বসেছিলেন এক লাখ ৩৯ হাজার ৮৭৯ জন।

শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ সারাবাংলাকে জানান, চট্টগ্রাম মহানগর ও জেলা, তিন পার্বত্য জেলা এবং কক্সবাজারের ১ হাজার ১০৭টি বিদ্যালয় থেকে এক লাখ ৪১ হাজার ৪৮৬ জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা ছিল। তবে ১ হাজার ৬০৭ জন অংশ নেয়নি।

এর মধ্যে চট্টগ্রাম মহানগর ও জেলায় সর্বোচ্চ ১ হাজার ৭৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। কক্সবাজারে ২১ হাজার ৪০৪ জনের মধ্যে ২৮২ জন, রাঙামাটিতে ৭ হাজার ১৭৮ জনের মধ্যে ৭১ জন, খাগড়াছড়িতে ৮ হাজার ৭৩ জনের মধ্যে ১০৮ জন এবং বান্দরবানে চার হাজার ৬৩০ জনের মধ্যে ৬৭ জন পরীক্ষায় অংশ নেননি।

এক দশক ধরে প্রতিবছর ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষার নিয়মে ছেদ পড়ে ২০২১ সালে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে। সেবার করোনার সঙ্গে বন্যার কারণে নয় মাস পিছিয়ে ২০২১ সালের ১৪ নভেম্বর থেকে এসএসসি পরীক্ষা শুরু হয়েছিল। একই পরিস্থিতিতে পরের বছর সাত মাস পিছিয়ে ২০২২ সালের ১৫ সেপ্টেম্বর থেকে পরীক্ষা শুরু হয়েছিল। উভয় পরীক্ষা বিষয়, সিলেবাস, পূর্ণমান ও সময় কমিয়ে সংক্ষিপ্তভাবে নিয়ে ফল প্রকাশ করা হয়েছিল।

তবে কোভিড পরিস্থিতির উন্নতি হওয়ায় ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় এপ্রিলে এগিয়ে আনা হয়েছে। এবার আগের মতো সব বিষয়ে পরীক্ষা নেওয়া হবে।

সারাবাংলা/আরডি/এনইউ

এসএসসি চট্টগ্রাম টপ নিউজ পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর