Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকাশে রেমিটেন্স আসার প্রবৃদ্ধি প্রায় ৭০ শতাংশ

সারাবাংলা ডেস্ক
১ মে ২০২৩ ১১:০৫

ঢাকা: রমজান ও ঈদ উপলক্ষ্যে এবার বিকাশে রেমিটেন্স আসার হার বেড়েছে প্রায় ৭০ শতাংশ। ৯০টিরও বেশি দেশ থেকে সাড়ে ছয় লক্ষ প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে রেমিটেন্স পাঠিয়েছেন প্রবাসীরা।

বিশ্বব্যাপী বিকাশের মানি ট্রান্সফার পার্টনারদের মাধ্যমে নিজেদের সুবিধামতো সময়ে মোবাইল ওয়ালেট কিংবা এজেন্ট পয়েন্ট থেকে বৈধপথে রেমিটেন্স পাঠানোর এই সুবিধা ক্রমশই প্রবাসীদের আস্থা ও জনপ্রিয়তা অর্জন করছে।

এদিকে, প্রিয়জনের পাঠানো রেমিটেন্সের উপর প্রতি হাজারে ২৫ টাকা সরকারি প্রণোদনাসহ পুরো অর্থ মুহূর্তেই পেয়ে যাচ্ছেন দেশে থাকা স্বজনেরা। তা দিয়ে তারা ঈদের কেনাকাটা সেরেছেন অনায়াসে।

পাশাপাশি, বিকাশের মাধ্যমে বিভিন্ন ইউটিলিটি সেবার বিল পরিশোধ, টাকা পাঠানো, মোবাইল রিচার্জ, শিক্ষা প্রতিষ্ঠান বা সরকারি সেবার ফি পরিশোধ, যাকাত-ফিতরা, অনুদান প্রদানসহ অসংখ্য সেবা নিয়েছেন ঘরে বসেই। এছাড়া, দেশজুড়ে ছড়িয়ে থাকা ৩ লাখ ৩০ হাজার এজেন্ট পয়েন্ট থেকে প্রয়োজনমতো যেকোনো সময় ক্যাশ আউট সুবিধাও নিয়েছেন গ্রাহকরা।

বৈধপথে বিকাশের মাধ্যমে তাৎক্ষণিক, ঝামেলাহীন ও নিরাপদ রেমিটেন্স সেবা দেশের রেমিটেন্স প্রবাহে গতিশীলতা এনেছে এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভকে শক্তিশালী করছে।

সারাবাংলা/এমও

বিকাশ রেমিটেন্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর