Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মে দিবসে কারখানায় গ্যাসলাইন বিস্ফোরণে দগ্ধ ১৮ শ্রমিক-কর্মচারী

স্টাফ করেসপন্ডেন্ট
১ মে ২০২৩ ১৪:৪২

ঢাকা: মে দিবসের ছুটির মধ্যেই গাজীপুরের কোনাবাড়ি এলাকার একটি পোশাক কারখানায় গ্যাস লাইন বিস্ফোরণে ১৮ জন দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ও ঢাকা মেডিকেল ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার (১ মে) সকাল সাড়ে ৮টার দিকে কোনাবাড়ি কাশিমপুর মণ্ডল গ্রুপের কটন ক্লাব পোশাক কারখানায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এদের মধ্যে ১১জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আহতরা হলেন- সবুর আলী (৩৫), ফজলুল হক (৫২), আসলাম সিকদার (২৮), আব্দুল হক (৬০), সোহেল রানা ৩০), আল আমিন গাজী (৩৪), চাঁন মিয়া (৫০), সাহাবুল ইসলাম (৩৫), মো. হৃদয় (১৭), মো. খোকন (৪৫) ও ফজলুল হক (৫১)।

এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন- রফিকুল ইসলাম (৩০), কামাল হোসেন (৫০), আবুল হোসেন (৫৫), আরিফুল ইসলাম (২২), তছির উদ্দিন (৩২), শফিকুল ইসলাম (২৮) ও মো. রাশেদ (৩৪)।

কারখানার ফ্লোর ইনচার্জ মো. শরিফুল ইসলাম জানান, আজ মে দিবসে কারখানা বন্ধ ছিল। কিন্তু আগামীকাল বিদেশি বায়ার আসার কথা রয়েছে। সেজন্য সকাল থেকে কিছু কর্মচারী ও ক্লিনার নিয়ে পরিস্কার-পরিচ্ছন্ন ও ফ্লোর ডেকোরেশনের কাজ চলছিল।

তিনি আরও জানান, কারখানার বাইরের দিকে গ্যাস নিয়ন্ত্রণ কক্ষ রয়েছে। সেখান থেকে গ্যাস লিকেজ হয়ে আগুন ধরে যায়। তখন কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা করে। হঠাৎ বিকট শব্দে কক্ষটি বিস্ফোরিত হয়। এতে আমাদের ১৮ জন কর্মচারী দগ্ধ হয়। পরে তাদের বার্ন ইউনিটে নিয়ে যাওয়া হয়েছে।

বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, ‘গাজীপুর থেকে ১১ জন রোগী বার্ন ইনস্টিটিউটে এসেছেন। এদের মধ্যে সর্বোচ্চ ৩৪ শতাংশ দগ্ধ আছে। তবে সবারই শ্বাসনালী দগ্ধ হয়ছে। কাউকেই আশংকামুক্ত বলা যাচ্ছে না।’

সারাবাংলা/এসএসআর/এমও

গ্যাসলাইন বিস্ফোরণ টপ নিউজ শ্রমিক-কর্মচারী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর