Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে হতো চোরাই মোটরসাইকেল বেচাকেনা

স্পেশাল করেসপন্ডেন্ট
১ মে ২০২৩ ১৫:৩০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬ যুবককে গ্রেফতার করা হয়েছে। এই যুবকেরা চুরি ও ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে মোটরসাইকেল বেচাকেনার সঙ্গে জড়িত বলে জানিয়েছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (১ মে) নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার (উত্তর) তাইয়ান আদনান নিহাদ এ তথ্য জানান। তিনি জানান, রোববার বিকেল থেকে রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার ছয় জন হলো- ইমদাদুল ইসলাম রনি (৩২), কফিল উদ্দিন তানভীর (২৩), মাজেদ উদ্দিন নাদিম (২০), আমিন আলী সাকিব (২৫), আরিফুল হাসান (২৩) ও মো. সাকিব (২৩)।

গোয়েন্দা কর্মকর্তা তাইয়ান আদনান নিহাদ সারাবাংলাকে জানান, মাজেদ উদ্দিন নাদিমের ফেসবুকে ‘এন কে মোটরস’ ও ‘অভ্রনীল নাদিম’ নামে আলাদা দু’টি পেইজ আছে। এসব পেজে পাঠাওয়ের মাধ্যমে চালানোর কথা বলে মোটরসাইকেল ভাড়া নেওয়ার বিজ্ঞাপন দেওয়া হতো। সেই বিজ্ঞাপন দেখে কেউ কেউ তার নিজস্ব মোটরসাইকেল নাদিমকে ভাড়া দিতেন।

‘কয়েকটি মোটরসাইকেল নেয়ার পর নাদিম সেখান থেকে দু’য়েকটি জালিয়াতির মাধ্যমে বিক্রি করে দিত। নগরীর বিভিন্ন থানায় এই প্রক্রিয়ায় মোটরসাইকেল হাতিয়ে নেওয়ার অভিযোগে তিনটি মামলা আছে। আবার চুরি করা মোটরসাইকেলও তারা সংগ্রহ করত। সেই মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন দেওয়া হতো ফেসবুকের পেজগুলোতে। পরে সেগুলো চোরাই বাজারে বিক্রি করতো। নাদিমের নামে ফেসবুকের পেইজ খোলা হলেও ছয় জনের পুরো চক্রটিই এই জালিয়াতির সঙ্গে জড়িত ছিল।

গ্রেফতার ছয় জনের হেফাজত থেকে ১০টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে বলেও জানান ডিবি’র উপ কমিশনার তাইয়ান আদনান নিহাদ।

সারাবাংলা/আরডি/এমও

চোরাই মোটরসাইকেল ফেসবুকে বিজ্ঞাপন মোটরসাইকেল মোটরসাইকেল বেচাকেনা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর