Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘একজন শিক্ষার্থীর পেছনে যেন ২ জন অভিভাবক না আসে’

ঢাবি করেসপন্ডেন্ট
৬ মে ২০২৩ ১৫:০৮

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেছেন, শিক্ষার্থীদের ছেড়ে দিতে হবে, তারা যথেষ্ট বড় হয়েছে। তাদের নিজের মতো করে কাজ করতে দিয়ে সক্ষম করে তোলা আমাদের জন্য জরুরি। একজন শিক্ষার্থীর পেছনে যেন দু’জন অভিভাবক না আসে। আমাদের শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী।

শনিবার (৬ মে) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য এসব কথা বলেন। কলাভবনের পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি শিক্ষার্থীদের সঙ্গে অতিরিক্ত অভিভাবক যেন না আসেন, সে ব্যাপারে অনুরোধ করেন।

বিজ্ঞাপন

উপাচার্য বলেন, ‘বাড়তি যানবাহন, অন্যান্য পরিবহন সেগুলো যেন ক্যাম্পাসে প্রবেশ না করে। শিক্ষার্থীরা যেন নির্বিঘ্নে চলাচল করতে পারে। বাড়তি মানুষের চাপ, উৎসুক মানুষের চাপ যেন না থাকে। শিক্ষার্থীদের সহযোগিতা করার জন্য আমাদের শিক্ষকরা আছেন, কর্মকর্তা-কর্মচারীরা আছেন, স্বেচ্ছাসেবকরা আছেন। সহযোগিতার সব ব্যবস্থাপনা রাখা হয়েছে।’

এদিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে এই পরীক্ষা।

এর আগে, গত ২৯ এপ্রিল চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিযজ্ঞ।

আগামী ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত চলবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: কলা-আইন-সামজিক বিজ্ঞান ইউনিটে ঢাবির ভর্তি পরীক্ষা সম্পন্ন

সারাবাংলা/আরআইআর/এমও

একজন শিক্ষার্থী টপ নিউজ ড. মো. আখতারুজ্জামান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর