Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০টি ড্রোন দিয়ে ক্রিমিয়ায় ইউক্রেনের হামলা

আন্তর্জাতিক ডেস্ক
৭ মে ২০২৩ ১৪:১৬

অন্তত ১০টি ড্রোন দিয়ে শনিবার (৬ মে) রাতে রুশ নিয়ন্ত্রিত ক্রিমিয়া উপদ্বীপে হামলা চালিয়েছে ইউক্রেন। এর মধ্যে সেভাস্তোপল বন্দরে তিনটি ড্রোন হামলা চালায়। সেভাস্তোপলের গভর্নর মিখাইল রাজভোজায়েভ এ তথ্য জানিয়েছেন। তবে ইউক্রেনীয় ড্রোন আক্রমণটি প্রতিহত করা হয়েছে বলে দাবি করেন তিনি।

রোববার (৭ মে) টেলিগ্রাম বার্তায় রাজভোজায়েভ জানান, একটি ড্রোন নিয়ন্ত্রণ হারিয়ে জঙ্গলে বিধ্বস্ত হয়েছে, আরও দু’টি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা ধ্বংস করা হয়েছে। ড্রোন হামলায় সেভাস্তোপলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে রুশ ক্রেমলিন নিয়ন্ত্রিত বাজা নিউজের খবরে বলা হয়, ইউক্রেন ক্রিমিয়ান উপদ্বীপে কয়েকটি ড্রোন পাঠিয়েছে, রাশিয়ার বিমান প্রতিরক্ষা সেভাস্তোপল বন্দরের উপর অন্তত একটি গুলি করে ভূপাতিত করেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

অন্যদিকে একটি ইউক্রেনীয় মনিটরিং টেলিগ্রাম চ্যানেলে জানানো হয়েছে, সেভাস্তোপল এবং সাকিত শহরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই অঞ্চলে রাশিয়ার একটি বিমান ঘাঁটি রয়েছে। এছাড়া ক্রিমিয়ান উপদ্বীপের আরও কয়েকটি জায়গায় বিস্ফোরণ দেখা গেছে।

ড্রোন হামলার সঙ্গে কিয়েভ জড়িত কি না তা অবশ্য কর্তৃপক্ষ নিশ্চিত করেনি। তবে ইউক্রেনীয় কর্মকর্তা জানিয়েছেন, পরিকল্পিত পাল্টা আক্রমণের পূর্ব প্রস্তুতির অংশ হলো রুশ অবকাঠামো ধ্বংস করা।

সারাবাংলা/আইই

ইউক্রেন ক্রিমিয়া টপ নিউজ রাশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর