Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসির শুনানিতে আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি আজমত উল্লা’র

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ মে ২০২৩ ১৮:৩৭

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে চলবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

রোববার (০৭ মে) বিকেলে নির্বাচন কমিশনের তলবে নির্বাচন ভবনে শুনানিতে অংশ নিয়ে তিনি এই প্রতিশ্রুতি দেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, অন্য নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

আজমত উল্লা খান বলেন, আমি স্পষ্টভাবে কমিশনে বলেছি এবং ভবিষ্যতেও যে আচরণবিধি ভঙ্গ হবে না, সে প্রতিশ্রুতি আমি দিয়েছি। এ প্রতিশ্রুতি শুরু আজকে না, এটা আছে এবং থাকবে।

আজমত উল্লা খান নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় তার প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সেই ব্যাখ্যা দিতে গত ৩০ এপ্রিল কমিশন তলব করেছিল।

শুনানি শেষে সাংবাদিকদের আজমত উল্লা খান বলেন, আমাকে দু’টো চিঠি দেওয়া হয়েছিল। এতে যে ধারাগুলো উল্লেখ করা হয়েছিল, আমি আমার অবস্থান পরিষ্কার করেছি। একজন প্রার্থী হিসেবে শুধু নয়, দেশের নাগরিক হিসেবে একটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবার জন্য আমার তরফ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। নির্বাচনী আচরণ বিধি যেটা রয়েছে, এটা আমার কমিটমেন্ট, যে এই আচরণ বিধি সম্পূর্ণ মেনে চলব। আমরা বক্তব্য উনারা নিয়েছেন। তারপর যে সিদ্ধান্ত আসবে তা মাথা পেতে নেব। আমি আমার অবস্থান তুলে ধরেছি। রেজাল্ট আসুক তারপর আপনারা জানবেন।

মন্ত্রীরা আপনারা পক্ষে ভোট চাচ্ছেন, এমন বিষয় সাংবাদিকরা সামনে আনলে আজমত উল্লা খান বলেন, আমি আমার অবস্থানটা তুলে ধরেছি। যে সভা উনারা করেছেন সেটা হয়তো অজ্ঞতার কারণে হতে পারে। হতে পারে যে এটা যেহেতু সিটি করপোরেশনে বাইরে…। যাই হোক আমার অবস্থান সম্পূর্ণভাবে তুলে ধরতে সক্ষম হয়েছি। এখন সিদ্ধান্ত নির্বাচন কমিশন নেবেন।

ভুলে হয়েছে কি-না, যে ধারাগুলোর কথা আপনারা বলছেন, ৭, ১১; ৫ ধারার যে কথাটা, যেহেতু মন্ত্রী সাহেব সভায় গেছেন সেটা উনাকে যদি ডাকা হয়, উনার ব্যাখ্যা উনি দেবেন। কিন্তু আমার জ্ঞাতসারে আমি নির্বাচন বিধিমালার কোনো লঙ্ঘন করিনি। আমি স্পষ্টভাবে কমিশনে বলেছি এবং ভবিষ্যতেও যে আচরণ বিধি কোনো ভঙ্গ হবে না, সে প্রতিশ্রুতি আমি দিয়েছি। এই প্রতিশ্রুতি শুরু আজকে না, এটা আছে এবং থাকবে।

মিছিলসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন, এমন বিষয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দিস ইজ নট কারেক্ট। মিছিল নিয়ে, এটা ঠিক নয়। আপনার কি দেখাতে পারবেন কোনো মিছিল নিয়ে গিয়েছি। এনি স্লোগান ওয়াজ রেইজড? আপনাদের বুঝতে হবে আমি পাঁচজন নিয়ে গিয়েছি। আপনারাই সেখানে ছিলেন কমপক্ষে দেড়শ। সেই দিন শুধু আমার মনোনয়নপত্রই জমা ছিলনা, সেদিন কিন্তু কাউন্সিলরদের মনোনয়নপত্র জমা ছিল। যে গেটটা ছিল, সেই গেইটে আমি পাঁচজন নিয়ে ঢুকেছি। আমি আইন ভঙ্গ করি নাই। আমি আবারও বলছি, জ্ঞাতসারে আমার দ্বারা আইন, নিয়ম, নীতি আমি লঙ্ঘন করিনি।

সারাবাংলা/জিএস/ এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর