Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা টনি ব্লেয়ারের

সারাবাংলা ডেস্ক
৭ মে ২০২৩ ২২:০০

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করেছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার।

রোববার (৭ মে) লন্ডনের হোটেল ক্ল্যারিজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকারে এ কথা বলেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার।

পরে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন সাংবাদিকদের ব্রিফ করেন।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেছেন, বর্তমানে বাংলাদেশের অর্থনীতি খুবই ভালো করছে। এ ছাড়া বাংলাদেশের আরও উন্নয়নে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন টনি ব্লেয়ার।

বাংলাদেশে বিদেশি বিনিয়োগ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের আরও কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। বাংলাদেশে আমাদের আরও বিদেশি বিনিয়োগ প্রয়োজন।

আব্দুল মোমেন বলেন, ‘টনি ব্লেয়ারের সঙ্গে মধ্যপ্রাচ্যের দেশগুলো, বিশেষ করে জিসিসি (গাল্ফ কোঅপারেশন কাউন্সিল) দেশগুলোর সম্পর্ক ভালো। বাংলাদেশের ব্যবসায়িক কানেকটিভিটি বাড়াতে তিনি সহযোগিতা করতে পারেন।’

পররাষ্ট্রমন্ত্রী জানান, বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ প্রকাশ করে দেশটির সাবেক প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাজ্য এবং বাংলাদেশের সম্পর্ক খুবই চমৎকার।

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের সিংহাসন আরোহন অনুষ্ঠানে যোগদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান টনি ব্লেয়ার।

টনি ব্লেয়ার ইনিস্টিটিউট ফর গ্লোবাল চেইঞ্জ এর প্রধান। এই ইনিস্টিটিউট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাংলাদেশ পরিদর্শন করবে এবং বাংলাদেশের উন্নয়ন প্রচেষ্টায় প্রয়োজনীয় সহযোগিতার জন্য বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম।

সারাবাংলা/এনআর/একে

টনি ব্লেয়ার প্রধানমন্ত্রী বাংলাদেশের অগ্রযাত্রা শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর