Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেল কর্মচারী হত্যা: ১৯ বছর পর আসামি গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ মে ২০২৩ ১৩:৪০

চট্টগ্রাম ব্যুরো: ২০ বছর আগে চট্টগ্রামে রেল কর্মচারী শফিউদ্দিন হত্যার ঘটনায় দাওয়া হওয়া মামলায় যাবজ্জীবন দণ্ডিত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। ঘটনার পর থেকেই এই আসামি পলাতক ছিলেন বলে র‌্যাব জানিয়েছে।

রোববার (৭ মে) দুপুরে নগরীর খুলশী থানার আমবাগান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হলেও সোমবার (৮ মে) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব বিষয়টি প্রকাশ করেছে।

গ্রেফতার মাজহারুল ইসলাম ফরহাদের (৪৩) বাড়ি নোয়াখালী জেলার সুধারাম উপজেলায়।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক মো. নুরুল আবসার সারাবাংলাকে জানিয়েছেন, হত্যাকাণ্ডের পর আমবাগান এলাকা ছেড়ে যাওয়া ফরহাদ সম্প্রতি আবার এলাকায় ফেরেন। গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতারের পর তিনি শফিউদ্দিন হত্যা মামলার যাবজ্জীবন দণ্ডিত আসামি বলে স্বীকার করেন।

২০০৩ সালের ১৪ জুন চট্টগ্রাম নগরীর খুলশী থানার উত্তর আমবাগান এলাকায় রেলওয়ে স্টাফ কোয়ার্টারে ঢুকে শফিউদ্দিনকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। তিনি রেলওয়ে পূর্বাঞ্চলের সহকারী প্রকৌশলী-১ কার্যালয়ে উচ্চমান সহকারী হিসেবে কর্মরত ছিলেন। বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন এই বীর মুক্তিযোদ্ধা।

এ ঘটনায় নিহতের স্ত্রী মাহমুদা বেগম বাদী হয়ে খুলশী থানায় হত্যা মামলা দায়ের করেছিলেন। ২০০৪ সালের ২৫ নভেম্বর চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল এ মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড এবং সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এছাড়া আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের তৎকালীন কাউন্সিলর মোহাম্মদ হোসেন হীরণসহ চার আসামিকে বেকসুর খালাস দেন।

২০২২ সালের ৮ মার্চ রাতে শিপন হাওলাদার ও নাইমুল ইসলাম রিপন নামে দুই আসামির ফাঁসি কুমিল্লা কারাগারে কার্যকর হয়।

সারাবাংলা/আরডি/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর