Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
৮ মে ২০২৩ ১৪:৩৭

ভারতীয় বিমানবাহিনীর একটি মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। সোমবার (৮ মে) নিয়মিত অনুশীলনের সময় রাজস্থানের একটি গ্রামের বসতবাড়িতে বিধ্বস্ত হয় যুদ্ধবিমানটি। এতে তিনজন নিহত ও তিনজন আহত হয়েছেন।

ভারতীয় বিমানবাহিনী কর্মকর্তারা জানিয়েছেন, বিধ্বস্ত হওয়ার আগে পাইলট যুদ্ধবিমান থেকে বের হতে সক্ষম হয়েছেন। পাইলটকে উদ্ধারে ঘটনাস্থলে তাৎক্ষণিক একটি হেলিকপ্টার পাঠানো হয়েছিল। তিনি সামান্য আঘাত পেলেও নিরাপদে আছেন।

ভারতীয় বিমানবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, যুদ্ধবিমানটি নিয়মিত অনুশীলনের জন্য সুরতগড় বিমানঘাঁটি থেকে যাত্রা করেছিল। কারিগরি ত্রুটির কারণে রাজস্থানের হনুমানগড়ের বাহলোল নগরের কাছে এটি বিধ্বস্ত।

স্থানীয় এক ব্যক্তি ভারতীয় বার্তাসংস্থা পিটিআইকে জানিয়েছেন, তিনি জোরালো শব্দ শোনতে পেয়ে আকাশে তাকিয়ে একটি বিমান দেখেন। এসময় একটি প্যারাসুটও নিচে নামতে দেখেন। কয়েক সেকেন্ডের মধ্যেই বিমানটি রত্তি রামের বাড়িতে বিধ্বস্ত হয়। এতে রত্তি রামের স্ত্রীসহ লীলা দেবী ও বান্তো কাউর নামের আরও দুইজন মারা যান।

স্থানীয় এক কর্মকর্তা পিটিআইকে জানান, পুলিশ ও ফায়ার ব্রিগেড ঘটনাস্থলে পৌঁছানোর আগেই গ্রামবাসীরা জল ও বালি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে।

বিকানেরের পুলিশ মহাপরিদর্শক ওম প্রকাশ বলেছেন, পাইলট সাধারণ মানুষের ক্ষয়ক্ষতি এড়াতে সব ধরনের চেষ্টা করেছেন। তিনি গ্রামের উপকণ্ঠে বিমানটিকে ক্র্যাশ-ল্যান্ড করেছিলেন। যে এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।

সম্প্রতি ভারতীয় বিমানবাহিনীর বহরে রুশ নির্মিত একাধিক যুদ্ধবিমান যান্ত্রিক ত্রুটির কারণে বিধ্বস্ত হয়েছে। চলতি বছরের জানুয়ারিতে একটি সুখোই সু-৩০ এবং একটি মিরাজ ২০০০ যুদ্ধবিমান অনুশীলনের সময় বিধ্বস্ত হয়েছিল।

সারাবাংলা/আইই

টপ নিউজ মিগ-২১ যুদ্ধবিমান


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর