Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের জটিলতা নিরসনে সমন্বয় জরুরি’

স্টাফ করেসপন্ডেন্ট
৮ মে ২০২৩ ১৬:০৪

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প রাজধানী ঢাকার যানজট নিরসনে নেওয়া হয়েছে। এই প্রকল্পের অ্যালাইনমেন্ট ও র‍্যাম্পের অবস্থান নির্ধারণে উদ্ভূত জটিলতা নিরসনে সব অংশীদারদের মতামত এবং তার সমন্বয় জরুরি।

সোমবার (৮ মে) ঢাকা মহানগরীতে চলমান সড়ক, রেল ও নৌ পরিবহন অবকাঠামো সংশ্লিষ্ট উন্নয়ন প্রকল্প সমূহের মধ্যে সমন্বয়ের নিমিত্তে গঠিত কমিটির প্রথম সভায় তিনি এ কথা বলেন। ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের সভা কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

মন্ত্রী বলেন, আশা করি সব অংশীদারী প্রতিষ্ঠানসমূহের সহযোগিতামূলক মতামতের ভিত্তিতে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের অসামঞ্জস্যগুলো সংশোধনের মাধ্যমে প্রকল্পটি জনবান্ধব ও রাজধানীর যানজট নিরসনে কাংখিত ভূমিকা রাখবে।

সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, রেলপথ মন্ত্রণালয় সচিব ড. মো. হুমায়ুন কবির, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী, সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন, পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. মুশফিকুর রহমান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা।

উল্লেখ্য, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর-কুড়িল-বনানী-মহাখালী-তেজগাঁও-মগবাজার-কমলাপুর-সায়েদাবাদ-যাত্রাবাড়ী হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালীতে মিলিত হবে। ঢাকার যানজট নিরসনে এটিই হচ্ছে সরকারের সবচেয়ে বড় প্রকল্প। সংযোগ সড়কসহ যার দৈর্ঘ্য হবে ৪৬ দশমিক ৭৩ কিলোমিটার।

সারাবাংলা/আরএফ/ এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর