Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিচারপতি মানিকের গাড়িতে হামলা: যুবদল নেতার জামিন বহাল

স্টাফ করেসপন্ডেন্ট
৮ মে ২০২৩ ১৮:৩০

সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিক

ঢাকা: রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিকের গাড়িতে হামলার ঘটনায় দায়ের করা মামলায় যুবদলের সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নুকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।এ আদেশের ফলে আলী আকবর চুন্নুর মুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী কায়সার কামাল।

সোমবার (৮ মে) হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল খারিজ করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও আইনজীবী কায়সার কামাল।

পরে আইনজীবী কায়সার কামাল জানান, রাজধানীর নয়া পল্টনে বিএনপির পার্টি অফিসের সামনে সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিকের গাড়িতে হামলার অভিযোগে গত ২ নভেম্বর বিএনপি ও এর অঙ্গসংগঠনের অজ্ঞাতনামা ৪০/৪৫ জনকে আসামি করে মামলা করা হয়। এ মামলায় বিএনপির কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের ২৩ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এ মামলায় জামিন পাওয়া আলী আকবর চুন্নুকে গত ৯ নভেম্বর মোহাম্মদপুর অফিস থেকে গ্রেফতার করা হয়। গত ১০ এপ্রিল হাইকোর্ট তাকে জামিন দেন। এরপর রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৯ এপ্রিল চেম্বার আদালত ২৬ এপ্রিল পর্যন্ত জামিন আদেশ স্থগিত করেন। পাশাপাশি জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন শুনানির জন্য প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চে পাঠিয়ে দেন।

আজ শুনানি শেষে আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া জামিন আদেশ বহাল রেখেছেন। এর ফলে আলী আকবর চুন্নুর মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী কায়সার কামাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর