Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্বশুরকে ভয় দেখাতে গিয়ে ধরা: আরাভের সেই অস্ত্র মামলার রায় আজ

স্টাফ করেসপন্ডেন্ট
৯ মে ২০২৩ ০৮:২৩

ঢাকা: আলোচিত মোহাম্মদ রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিরুদ্ধে অস্ত্র আইনে দায়ের করা মামলার রায় ঘোষণার জন্য আজ দিন ধার্য রয়েছে। ২০১৫ সালের ২৮ জানুয়ারি আরাভ খান তার শ্বশুরকে পিস্তলের ভয় দেখিয়ে টাকা আদায় করতে গিয়ে গ্রেফতার হয়েছিলেন তিনি।

মঙ্গলবার (৯ মে) দুপুরে ঢাকার মেট্রো বিশেষ ট্রাইব্যুনাল-১৪ এর বিচারক মুর্শিদ আহাম্মদের আদালত এই রায় ঘোষণা করবেন।

গত ৭ মে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকার মেট্রো বিশেষ ট্রাইব্যুনাল-১৪ এর বিচারক রায়ের জন্য এ তারিখ ঠিক করেন। গত ২৮ মার্চ মামলাটিতে সাক্ষ্য গ্রহণ শেষ হয়। মামলাটিতে ২০ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য নেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৮ জানুয়ারি আরাভ খান তার শ্বশুর সেকেন্দার আলীকে ভয় দেখিয়ে টাকা আদায় করতে মগবাজারের বাসায় যান। এরপর একটি গুলি ভর্তি রিভলবারসহ শ্বশুরের বাসার সামনে থেকে তিনি গ্রেফতার হয়। এ ঘটনায় আরাভের বিরুদ্ধে রমনা মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন গোয়েন্দা পুলিশ (ডিবি)।

২০১৫ সালের ১ মার্চ মামলাটি তদন্ত করে আরাভ খানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির উপ-পরিদর্শক শেখ হাসান মুহাম্মদ মোস্তফা সারোয়ার।

একই বছরের ১০ মে আরাভের বিরুদ্ধে চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত। এরপর ২০১৮ সালের ১৪ মার্চ আসামি জামিন পান। জামিনে গিয়ে পলাতক থাকায় একই বছরের ২৪ অক্টোবর আরাভের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

সারাবাংলা/এআই/এমও

অস্ত্র মামলা আরাভ খান শ্বশুরকে ভয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর