Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘূর্ণিঝড় মোখা: এসএসসির সরঞ্জাম নিরাপদে সংরক্ষণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১১ মে ২০২৩ ২১:৪১

চট্টগ্রাম ব্যুরো: সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষার সব গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সঙ্গে সংরক্ষণের নির্দেশ দিয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদফতরের ভাষ্য অনুযায়ী— আগামী রোববার সকাল থেকে দুপুরের মধ্যে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় মোখা। তবে এর অগ্রভাগ আগের দিন অর্থাৎ শনিবার রাতেই বাংলাদেশের উপকূল স্পর্শ করবে। মোখার ফলে অতি ভারী বৃষ্টি হবে উপকূলে এবং অন্যান্য স্থানে। ঘূর্ণিঝড়টির কেন্দ্র মিয়ানমারের উপকূলে আঘাত হানতে পারে। তবে বাংলাদেশেরও যথেষ্ট ঝুঁকি আছে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানিয়েছেন, আবহাওয়া অধিদফতরের সতর্কবার্তার পর চলমান এসএসসি ও সমমান পরীক্ষা নিয়ে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য ট্রেজারি, থানা ও পরীক্ষাকেন্দ্রগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। পরীক্ষা সংক্রান্ত সব গোপনীয় মালামাল নিরাপদ ও সতর্কতার সঙ্গে সংরক্ষণ করার জন্য বলা হয়েছে।

গত ৩০ এপ্রিল থেকে সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সময়সূচি অনুযায়ী ৯টি সাধারণ শিক্ষাবোর্ডের অধীন এসএসসি এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও ভোকেশনালের লিখিত পরীক্ষা শেষ হবে ২৩ মে। আর মাদরাসা শিক্ষাবোর্ডের অধীন দাখিলের লিখিত পরীক্ষা শেষ হবে ২৫ মে।

এবার চট্টগ্রামের ২১৬টি কেন্দ্রে ১ হাজার ১০৭টি প্রতিষ্ঠানের ১ লাখ ৫৪ হাজার ৭৬৯ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

এদিকে ঘূর্ণিঝড় মোখার কারণে এসএসসি পরীক্ষা স্থগিত করা হবে কি-না সেটা পরিস্থিতি অনুযায়ী তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

সারাবাংলা/আইসি/একে

এসএসসি পরীক্ষা ঘূর্ণিঝড় মোখা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর