Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইমরান খানের জামিন মঞ্জুর

আন্তর্জাতিক ডেস্ক
১২ মে ২০২৩ ১৬:১৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে দুই সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন সেদেশের আদালত। শুক্রবার (১২ মে) ইসলামাবাদ হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ইমরান খানের এই জামিন আদেশ দেন। আল কাদির ট্রাস্ট মামলায় ন্যাশনাল একাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) হেফাজতে রিমান্ডে ছিলেন ইমরান খান।

ইমরান খানের জামিন শুনানির জন্য প্রধান বিচারপতির গঠন করে দেওয়া বেঞ্চে ছিলেন বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব ও বিচারপতি সামান রাফাত ইমতিয়াজ।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের সামনে আধাসামরিক বাহিনী র‍্যাঞ্জার্সের সহযোগিতা নিয়ে ইমরান খানকে গ্রেফতার করে দুর্নীতিবিরোধী টাস্কফোর্স এনএবি। এদিন একাধিক মামলায় ইসলামাবাদ হাইকোর্টে জামিন নিতে গিয়েছিলেন ইমরান খান।

পিটিআই চেয়ারম্যানকে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়। পরে তাকে ইসলামাবাদ পুলিশ লাইন্সের একটি গেস্ট হাউজে রাখা হয়। বুধবার তাকে পুলিশ লাইন্সে বিশেষভাবে স্থাপিত আদালতে তোলা হয়। শুনানি শেষে ইমরান খানকে এনএবি হেফাজতে ৮ দিনের রিমান্ডে পাঠান আদালত।

তবে বৃহস্পতিবার ইমরান খানের গ্রেফতার প্রক্রিয়াকে অবৈধ ও বেআইনি বলে রুলিং দেন সুপ্রিম কোর্টের বিচারপতি। ইমরান খানকে শুক্রবার আদালতে হাজির করারও নির্দেশ দেওয়া হয়। ইমরান খানের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট বেঞ্চ।

সারাবাংলা/আইই

ইমরান খান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর