Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘূর্ণিঝড় মোখা: চট্টগ্রামে ২৮৪ মেডিকেল টিম, নিয়ন্ত্রণ কক্ষ চালু

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ মে ২০২৩ ১২:১৮

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: ধেয়ে আসা শক্তিশালী ঘূর্ণিঝড় ‘মোখা’র আঘাতে প্রাণহানি ঠেকাতে চট্টগ্রামে ২৮৪ টি মেডিকেল টিম গঠন করেছে জেলা সিভিল সার্জনের কার্যালয়। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিশেষ নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে।

শনিবার (১৩ মে) সকালে চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী সারাবাংলাকে জানিয়েছেন, দুর্যোগ মোকাবিলায় মোট ২৮৪টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম জেলার ১৪ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে ৫টি করে মোট ৭০টি মেডিকেল টিম প্রস্তুত রয়েছে।

এদিকে দুর্যোগ পরিস্থিতিতে প্রাণহানি ঠেকিয়ে রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে বিশেষ নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান জানিয়েছেন, হাসপাতালের উপ–পরিচালক ডা. অংসুই প্রু মারমাকে প্রধান করে আরও ছয় সদস্যকে নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

এরা হলেন- হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. রাজিব পালিত, সহকারী পরিচালক ডা. শাহীদা আক্তার, সহকারী পরিচালক ডা. আব্দুল মান্নান, সেবা (নার্সিং) তত্ত্বাবধায়ক, প্রশাসনিক কর্মকর্তা নজরুল ইসলাম এবং ওয়ার্ড মাস্টার।

নিয়ন্ত্রণ কক্ষে যোগাযোগের জন্য: ০১৮৬৬–৪৭১৮১৯, ০১৭১৫–৪২৭৪৮২, ০১৭১৮–২২৪২৭৯ ও ০১৮৩৬–৪২৯৫০৭ নম্বরগেুলো দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জরুরি পরিস্থিতি মোকাবিলায় হাসপাতালের ক্যাজুয়ালিটি ও সার্জারি বিভাগের ডাক্তার–নার্সদের সমন্বয়ে কুইক রেসপন্স টিম এবং সকল বিভাগীয় প্রধানদের সমন্বয়ে চিকিৎসা মনিটরিং টিম গঠন করা হয়েছে। গঠন করা হয়েছে লজিস্টিক সাপ্লাই টিমও।

সারাবাংলা/আইসি/ইআ

ঘূর্ণিঝড় মোখা মেডিকেল টিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর