Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মোখা মোকাবিলায় প্রধানমন্ত্রী সব খোঁজ-খবর নিচ্ছেন’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ মে ২০২৩ ১৩:৪৫

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় আমাদের নেত্রী নিজস্ব মনিটরিংয়ে সব খোঁজ-খবর নিচ্ছেন এবং প্রশাসনকে করণীয় গ্রহণে নির্দেশ দিচ্ছেন। আমাদের পার্টির পক্ষ থেকেও সম্ভাব্য এলাকায় সাংগঠনিকভাবে দলের নেতাদেরকেও করণীয় সম্পর্কে অবহিত করা হয়েছে।

রোববার (১৪ মে) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘শনিবার থেকে আজ সারা বাংলাদেশ আতঙ্কগ্রস্ত একটি ঘূর্ণিঝড়কে কেন্দ্র করে। সবার দৃষ্টি সেই ঘুর্ণিঝড়ের দিকে। মিডিয়া যেভাবে ভয়াবহ রূপ প্রচার করে যাচ্ছে তাতে সব মানুষেরই ধারণা সেই ২৯ শে এপ্রিলের চেয়েও ভয়ংকর একটা ঘূর্ণিঝড়ের জন্য আমরা অপেক্ষা করছি।’

তিনি আরও বলেন, আসলে দেখা যায়, যখন খুব বেশি প্রস্তুতি সম্পন্ন করি এবং এটা নিয়ে খুব বেশি সতর্কতা অবলম্বন করি তখন দেখা যায়, ঘূর্ণিঝড় কেটে গেছে বা অন্যদিকে চলে গেছে আমরা সে কামনাই করি। আমাদের এখানে ক্ষয়ক্ষতি না হোক, ধ্বংস না হোক। আমাদের এখানে ঘূর্ণিঝড় হলে কত ভয়ংকর রূপ নেয় সেটা আমরা অতীতেও দেখেছি।

সরকারি ও বেসরকারিভাবে ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকার সকল ধরনের প্রস্তুতি গ্রহণ সম্পূর্ণ করা হয়েছে এবং লোকজনকে আশ্রয়ণ শেল্টারে সরিয়ে নেওয়া হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘এই কাজটি আশ্চার্য দ্রুততার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করা হয়েছে। আমাদের নেত্রী নিজস্ব মনিটরিংয়ে সব খোঁজ-খবর নিচ্ছেন এবং প্রশাসনকে নির্দেশ দিচ্ছেন। আমাদের পার্টির পক্ষ থেকেও সম্ভাব্য এলাকায় সাংগঠনিকভাবে আমাদের পার্টির নেতাদেরকেও করণীয় সম্পর্কে অবহিত করা হয়েছে।’

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, উপ দফতর বিষয়ক সম্পাদক সায়েম খানসহ কার্যনির্বাহী সদস্যরা।

সারাবাংলা/এনআর/ইআ

ঘুর্ণিঝড় মোখা মোখা মোকাবিলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর