Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪-১৫ জুন সুপ্রিম কোর্ট বারে ‘নতুন নির্বাচন’ করতে কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ মে ২০২৩ ১৯:৩৬

ঢাকা: আগামী ১৪-১৫ জুন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ সালের নির্বাচন আয়োজনে নির্বাচন সাব-কমিটি গঠন করেছে অন্তর্বর্তীকালীন এডহক কমিটি।

সমিতির সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদকে আহ্বায়ক করে সাত সদস্যবিশিষ্ট নির্বাচন সাব-কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৫ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সমিতির অন্তর্বর্তীকালীন এডহক নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন এডহক কমিটির আহ্বায়ক সিনিয়র আইনজীবী মো. মোহসিন রশিদ।

সভায় সমিতির গঠনতন্ত্রের ১৫(৬) বিধি মোতাবেক আগামী ১৪-১৫ জুন ২০২৩-২০২৪ সালের সমিতির নির্বাচন আয়োজনের লক্ষ্যে নির্বাচন সাব-কমিটি গঠনের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয় বলে এডহক কমিটির সদস্য সচিব শাহ আহমেদ বাদল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নির্বাচন সাব কমিটির অন্য সদস্যরা হলেন- আইনজীবী মো. নজরুল ইসলাম, খালেদ আহমেদ, গোলাম রহমান, মো. মনির হোসেন, এস এম জুলফিকার আলী জুনু ও জিসান মহসিন।

গত ৩০ মার্চ বিশিষ্ট আইনজীবী ও সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য এম আমির-উল ইসলামের সভাপতিত্বে সমিতির সাধারণ সদস্যদের এক তলবি সভা আহ্বান করে গত ১৫-১৬ মার্চ সুপ্রিম কোর্ট বারে কোন নির্বাচন অনুষ্ঠিত হয়নি উল্লেখ করে আগামী ১৪-১৫ জুন সমিতির নতুন এই নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

তলবি সভার সিদ্ধান্তে বলা হয়, ১৫-১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোনো নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ওই দিন জ্যেষ্ঠ আইনজীবী মো. মোহসিন রশিদকে আহ্বায়ক এবং আইনজীবী শাহ্ আহমেদ বাদলকে সদস্য সচিব করে সুপ্রিম কোর্ট বারে ১৪ সদস্যের অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয়।

সারাবাংলা/কেআইএফ/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর