Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

সারাবাংলা ডেস্ক
১৭ মে ২০২৩ ১০:২৩

ঢাকা: সকালে আবারও কালবৈশাখর দেখা পেলো নগরবাসী। পরে নেমে আসে বৃষ্টি। বুধবার (১৭ মে) সকাল ৯টা ৪০ মিনিটের দিকে বৃষ্টি শুরু হয়। ১০টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টি হচ্ছিলো।

সকাল বেলায় ঢাকায় নেমে আসে সন্ধ্যা! কালো মেঘে ঢেকে যায় আকাশ। পরে ঝড়ো হাওয়াসহ শুরু হয় বৃষ্টি। আগামী কিছুদিন এই অবস্থা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সংস্থাটি বলছে, গত ২৪ ঘণ্টায় রাজধানীতে বৃষ্টির পরিমাণ ছিল তিন মিলিমিটার। আজও বৃষ্টি হবে রাজধানীতে, তবে এর পরিমাণ খুব না হওয়ারই সম্ভাবনা বেশি। এ সময় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, মার্চ, এপ্রিল, মে মাসে কালবৈশাখী ঝড় হওয়াটা স্বাভাবিক। ঘূর্ণিঝড় মোখার কারণে কিছু বেশ প্রভাব সারাদেশেই ছড়িয়ে পড়েছে। এতে কোথাও কোথাও ভারী বৃষ্টি হচ্ছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যায় ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড় হয়েছে। পাশাপাশি কোথাও কোথাও হয়েছে ভারী বৃষ্টিও। এতে তাপমাত্রা অনেক কমে এসেছে।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর