Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নীলফামারীতে বিএসটিআই’র অভিযান

সারাবাংলা ডেস্ক
১৭ মে ২০২৩ ১৪:১২

নীলফামারী: জেলা সদরের একাধিক স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ, সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিত করতে এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অনিয়মের কারণে বিভিন্ন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল মঙ্গলবার (১৬ মে) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন আহমেদের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসটিআই জানায়, খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ, সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিত করতে গতকাল মঙ্লবার (১৬ মে) নীলফামারী সদরে অভিযান চালায় বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওজন ও পরিমাপে কারচুপি করায় এবং বাৎসরিক ভেরিফিকেশন না থাকায় মেসার্স হক ফিলিং স্টেশন, ডোমার রোড, পলাশবাড়ী, নীলফামারী প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা এবং মেসার্স দেওয়ান ফিলিং স্টেশন, পূর্ব পুকারা, নীলফামারী প্রতিষ্ঠানটিকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া জ্বালানী তেলের মান যাচাইয়ের লক্ষ্যে মেসার্স ভাই ভাই ফিলিং স্টেশন, বাইপাস রোড, নীলফামারী এবং মেসার্স হক ফিলিং স্টেশন, ডোমার রোড, পলাশবাড়ী, নীলফামারী এর পেট্রোল, অকটেন ও ডিজেলের নমুনা পরীক্ষণের জন্য প্রেরণ করা হয়। জনস্বার্থে বিএসটিআই’র এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

অভিযানকালে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুরের পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও পরিদর্শক (মেট্রোলজি উইং) মো. হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

নীলফামারী বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট বিল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর