Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাওনা টাকা আদায়ে ঘরে আটকে নির্যাতন, দেনাদারের আত্মহনন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ মে ২০২৩ ১৭:১৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের রাউজানে প্রতিবেশির বাড়ি থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় এক ব্যক্তির লাশ উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির কাছ থেকে ‘টাকা পেতেন’ প্রতিবেশি দুই ব্যক্তি। টাকা আদায়ের জন্য চারদিন ধরে আটকে রেখে নির্যাতনের একপর্যায়ে ওই ব্যক্তি আত্মহত্যা করেন।

মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যায় উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের মোকামিপাড়া গ্রাম থেকে মুহাম্মদ ইউনুসের বাড়ি থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

মৃত কাজী দিদারুল আলমের (৫৫) বাড়ি মোকামিপাড়া গ্রামে। এক সময়ের কাতারপ্রবাসী দিদারুল চার বছর আগে দেশে ফিরে স্ত্রী-সন্তান নিয়ে চট্টগ্রাম শহরে বসবাস করছেন বলে পুলিশ জানিয়েছে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন সারাবাংলাকে জানিয়েছেন, ২০২১ সালে প্রায় ১০ লাখ টাকা পাওনা দাবিতে দিদারুলের বিরুদ্ধে চেক প্রতারণার মামলা করেন প্রতিবেশি মুহাম্মদ ইউনুস ও মুহাম্মদ ইদ্রিস। কাতার থেকে ফিরে প্রথমে গ্রামে থাকলেও মামলার আসামি হওয়ার পর পরিবার নিয়ে গ্রাম ছাড়েন তিনি।

গত শনিবার সকালে নোয়াপাড়া বাজারে দিদারুলকে দেখে আটকে ফেলে ইউনুস ও ইদ্রিস। এরপর তাকে ইউনুসের বাড়িতে নিয়ে আটকে রাখা হয়।

ওসি হারুন বলেন, ‘প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, ‘শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত চারদিন ধরে ইউনুসের বাড়িতে একটি কক্ষে দিদারুলকে আটকে রেখে নির্যাতন করা হয়। মঙ্গলবার দুপুরে ইউনুসের স্ত্রী ওই কক্ষের সামনে গিয়ে কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা দিয়ে উঁকি দিয়ে দেখতে পান, তিনি ফ্যানের সঙ্গে ঝুলে আছেন। এরপর ইউনুস দরজা খুলে ভেতরে গিয়ে তাকে নামিয়ে আনে।’

‘খবর পেয়ে আমরা গিয়ে খাটের ওপর গলায় লুঙ্গি দিয়ে ফাঁস লাগানো অবস্থায় লাশটি উদ্ধার করি। তবে এসময় ইউনুস ও ইদ্রিসকে পাওয়া যায়নি। তারা পলাতক আছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে লাশ আজ (বুধবার) দুপুরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

এ ঘটনায় দিদারুলের ছেলে বাদী হয়ে আত্মহত্যা প্ররোচণার অভিযোগে মামলা দায়ের করেছেন বলে ওসি জানান।

সারাবাংলা/আরডি/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর