Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণঅভ্যুত্থানের জন্য সর্বাত্মক প্রস্তুতি নিন: মোশাররফ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ মে ২০২৩ ২০:২৬

ঢাকা: সরকারের বিরুদ্ধে ‘গণঅভ্যুত্থান’ সৃষ্টি করতে নেতা-কর্মীদের সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার (১৭ মে) বিকালে বাড্ডার সুবাস্ত টাওয়ারের সামনে ঢাকা মহানগর উত্তরের আয়োজিত পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ আহ্বান জানান।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘নব্বই সালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ডাকসু ভিপি আমানউল্লাহ আমানদের নেতৃত্বে ছাত্র-গণঅভ্যুত্থানের মাধ্যমে এরশাদকে বিদায় করা হয়েছিল। পাকিস্তান আমলে আইয়ুব খানের মতো স্বৈরাচারকে এদেশের মানুষ গণআন্দোলন করে বিদায় করেছে। এই ফ্যাসিস্ট শেখ হাসিনাকেও বিদায় করতেও গণঅভ্যুত্থানের কোনো বিকল্প নাই।’

তিনি বলেন, ‘যে সংকট সামনে এই সংকটের ফয়সালা করতে হলে রাজপথেই করতে হবে। অতএব এই রাজপথে এর ফয়সালা করার জন্য আপনারা প্রস্তুতি গ্রহণ করুন। আমরা গণতান্ত্রিকভাবে আন্দোলন করে জনগণের মধ্যে ইস্পাতকঠিন ঐক্য গড়ে এই সরকারকে বিদায় করব— এটাই আমাদের শপথ।’

ড. খন্দকার মোশাররফ বলেন, ‘এই সরকার গণতন্ত্র হত্যা করেছে। তারা গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারবে না। দেশের অর্থনীতি লুটপাট করে বিদেশে পাচার করে যে অর্থনীতি তারা ধ্বংস করে দিয়েছে সেই অর্থনীতি পুনরুদ্ধার করতে পারবে না। যারা এদেশের আইন ব্যবস্থাকে দলীয়করণ করে ধবংস করে দিয়েছে তারা এদেশের আইন ব্যবস্থাকে নিরপেক্ষ করতে পারবে না। বিচার বিভাগকে স্বাধীন করতে পারবে না। যারা সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়েছেন তারা দ্রব্যমূল্য কমাতে পারবেন না।’

বিজ্ঞাপন

‘শুধু তাই নয়, আজকের পত্রিকায় আছে, সরকার আমাদের দেশে যেসব বৃহৎ দেশের কূটনীতিক আছেন তাদের বিশেষ নিরাপত্তা স্কট ছিল তা প্রত্যাহার করেছে। গত ৫১ বছর বাংলাদেশে এই ধরনের ঘটনা ঘটেনি। তার অর্থ হচ্ছে, এই সরকার কিন্তু কূটনৈতিক ক্ষেত্রেও চরমভাবে ব্যর্থ হয়ে আজ পাগলের মতো আচরণ করছে। দেশে-বিদেশে আর এই সরকারের কোনো সমর্থন নেই, ক্ষমতা নেই’— বলেন ড. খন্দকার মোশাররফ হোসেন।

উত্তর বাড্ডার শাহজাদপুর সুবাস্ত টাওয়ারের সামনে দুপুর ১টা থেকে নেতা-কর্মীরা সমবেত হতে থাকে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশের পর হাজার হাজার নেতা-কর্মী ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে এই নীরব পদযাত্রা শুরু করে যা মালিবাগের আবুল হোটেলে মোড়ে গিয়ে শেষ হয়।

মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, রকিবুল ইসলাম বকুল, মহানগর বিএনপির তাবিথ আউয়াল, কৃষক দলের হাসান জাফির তুহিন, মহিলা দলের সুলতানা আহমেদ, যুব দলের শফিকুল ইসলাম মিল্টন, উলামা দলের নজরুল ইসলাম তালুকদার, ছাত্র দলের সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

সারাবাংলা/এজেড/পিটিএম

টপ নিউজ পদযাত্রা বিএনপি মোশাররফ হোসেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর