Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেঁয়াজের দাম এখন আকাশ ছোঁয়া

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ মে ২০২৩ ১৪:৫৪

ছবি: সারাবাংলা

ঢাকা: পেঁয়াজের ঝাঁজ এখন আকাশ ছোঁয়া। বিভিন্ন বাজারে ৮০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে। ১৫ দিন আগেও দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জে পেঁয়াজের দাম ছিল ৫০ থেকে ৫৫ টাকা কেজি।

এদিকে ভারতীয় আদার কেজি প্রায় ৪০০ টাকা। আর কাঁচা পেঁপের কেজি ৮০ টাকা। শুক্রবার (১৯ মে) রাজধানীর কয়েকটি বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

রাজধানীর মহাখালীর বউবাজারে দেখা গেছে, সব ধরনের পেঁয়াজ ৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আলু ৪০ টাকা, রসুন ১৬০ টাকা, ভারতীয় আদা ৩৮০, দেশি আদা ২৮০ ও ডিম ৪৮ টাকা হালিতে বিক্রি হচ্ছে। এছাড়া সবজির মধ্যে শশা ৬০ টাকা, গাজর ১০০ টাকা, বেগুন ৬০ টাকা, পটল ৮০ টাকা, করলা ৮০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা ও পেঁপে ৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

মহাখালী বউবাজারে কথা হয় জোবায়ের নামের একজন বেসরকারি কর্মকর্তার সঙ্গে। তিনি বলেন, ‘১৫ দিন আগেও ৫৫ টাকা কেজিতে পেঁয়াজ কিনেছি। আজ সেই পেঁয়াজ ৮০ টাকায় কিনতে হয়েছে। সব কিছুর দাম বাড়তি। কিভাবে চলব? বেতনের টাকায় চলছে না। প্রতি মাসে ঋণ বাড়ছে।

পেঁপের কেজি ৮০ টাকার বিষয়ে জানতে চাইলে বিক্রেতা হারুন বলেন, ‘আজ শুক্রবার পাইকারি বাজার থেকেই পেঁপে কিনতে হয়েছে ৭০ টাকা কেজিতে। তাই ৮০ টাকা ছাড়া বিক্রির উপায় নেই।’

এদিকে কাওরান বাজারে পেঁয়াজ ৭৫ থেকে ৮০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রোজার ঈদের আগে খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে। গত ১৫ দিন আগেও দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের পাইকারি বাজার খাতুনগঞ্জে পেঁয়াজের দাম ছিল ৫০ থেকে ৫৫ টাকা কেজি। অথচ আজ (শুক্রবার) রাজধানীর খুচরা বাজারে ৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে পেঁয়াজ। বিক্রেতারা বলছেন, কোরবানি ঈদের আগে পেঁয়াজের দাম কমার সম্ভবনা খুবই কম।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনএস

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর