Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাঠ ব্যবহারের অনুমতি পেলেন সিলেট সিটি মেয়র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ মে ২০২৩ ২০:১৮

সিলেট: নির্বাচন করবেন কি না সিদ্ধান্ত জানানোর জন্য সিলেটের রেজিস্ট্রারি মাঠ ব্যবহারের অনুমতি পেয়েছেন সিলেট সিটি মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী।

শুক্রবার (১৯ মে) বিকেলে সিলেট মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে মেয়রকে এই অনুমতি দেওয়া হয়।

এর আগে, মেয়র রেজিস্ট্রারি মাঠের প্রধান ফটকে ঘণ্টাখানেক অবস্থান করেন। তার সঙ্গে বিএনপি’র কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা অবস্থান নেন। এ সময় ওই এলাকায় পুলিশেরও অবস্থান ছিলো।

সিটি মেয়র আরিফুল হক চৌধুরী নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত জানাতে ২০ মে তারিখ নির্ধারণ করেছিলেন। এ কারণে রেজিস্ট্রারি মাঠে মতবিনিময় সভার মঞ্চ নির্মাণের জন্য শুক্রবার বিকেলে ট্রাকযোগে মালামাল পাঠান। কিন্তু পুলিশ ট্রাক প্রবেশে বাধা দেওয়ায় মেয়র আরিফুল হক চৌধুরী ফটকে এসে অবস্থান নেন।

পরে অবশ্য সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ এসে মাঠ ব্যবহারের অনুমতি দেন। পরে সেখান থেকে পুলিশও প্রত্যাহার করে নেওয়া হয়।

এর আগে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘রেজিস্ট্রারি মাঠে মতবিনিময় সভার আয়োজন করতে পুলিশ কমিশনারকে জানিয়েছি। তাদের তরফ থেকে আমাকে কিছু জানানো হয়নি। এখন বাধা দেওয়ার কারণে মাঠের ফটকে অবস্থান নিয়েছি।’

সিলেট সিটি নির্বাচনে এবারের নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। তবে বর্তমান বিএনপি দলীয় মেয়র আরিফুল হক চৌধুরী অংশ নিচ্ছেন কি না তা জানা যাবে আগামীকাল বিকেলে। ২০১৩ ও ২০১৮ সালের নির্বাচনে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছে মেয়র নির্বাচিত হয়েছিলেন তিনি। তবে এবার বিএনপি’র কঠোর নির্দেশনার কারণে কয়েকজন বিএনপি নেতা ও বর্তমান কাউন্সিলর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

অনুমতি আরিফুল হক চৌধুরী রেজিস্ট্রারি মাঠ সিলেট সিটি মেয়র

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর