Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিসিক নির্বাচনে যাচ্ছেন না মেয়র আরিফুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ মে ২০২৩ ১৮:২২

ঢাকা: আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে যাচ্ছেন না বর্তমান মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী। শনিবার (২০ মে) বিকেলে স্থানীয় রেজিস্ট্রারি মাঠে নাগরিক সভায় এ ঘোষণা দেন তিনি।

মেয়র আরিফুল হক চৌধুরী মেয়র বলেন, ‘বিএনপি আমার প্রাণের সংগঠন। যে সংগঠনকে তিলে তিলে গড়ে তুলেছি, সেই সংগঠনের ক্ষতি হোক আমি এটা চাই না। দলের সিদ্ধান্তের বাইরে নির্বাচনে অংশ নেওয়ার কোনো প্রশ্নই ওঠে না। বিএনপি নেতাকর্মীদের রক্তের সঙ্গে আমি বেইমানি করতে চাই না।’

এ সময় মেয়র আরিফ জানান, সিটি নির্বাচনের পরিবেশ নিয়ে তিনি উদ্বিগ্ন। নানাভাবে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে। গত দুই সপ্তাহ ধরে তাকে নানা চাপের মধ্যে রাখা হয়েছে।

তিনি আরও জানান, তার দল বিএনপি’র সিদ্বান্তের আলোকে সার্বিক দিক বিবেচনা করে তিনি নির্বাচনে না যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন। তবে মেয়র না থাকলেও তিনি নগরবাসীর সঙ্গে থাকবেন বলে প্রতিশ্রুতি দেন। মেয়র আরিফ বলেন, ‘আমি আপনাদের আরিফ, আমি অন্ধকারে হারিয়ে যাব না। মেয়র থাকলেও কাজ করব, না থাকলেও করব।’

এই সরকারের অধীনে স্থানীয় সরকারের কোনো নির্বাচনে বিএনপির অংশ না নেওয়ার ঘোষণার মধ্যে আরিফের নির্বাচন নিয়ে গত বেশ কিছুদিন ধরেই সিলেটের রাজনৈতিক অঙ্গনে নানা জল্পনা-কল্পনা চলছিল।

২০০২ সালে সিলেট সিটি করপোরেশন প্রতিষ্ঠার পর এখন পর্যন্ত চার বার নির্বাচন হয়েছে। ২০০৩ সালে প্রথম নির্বাচনে বিজয়ী বদর উদ্দিন কামরান ২০০৮ সালের দ্বিতীয় নির্বাচনেও কারাগার থেকে মেয়র নির্বাচিত হন। ২০১৩ সাল থেকে মেয়র পদে আছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী।

২১ জুন অনুষ্ঠেয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন যুক্তরাজ্য শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। তখন থেকেই দুইবারের মেয়র আরিফের প্রার্থিতা নিয়ে আলোচনা চলছিল।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ২৩ মে সিসিক নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র বাছাই ২৫ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১ জুন। ভোট হবে ২১ জুন।

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ নির্বাচন সিলেট সিটি করপোরেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর