Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’: ঢাবি শিক্ষক সমিতির প্রতিবাদ

ঢাবি করেসপন্ডেন্ট
২২ মে ২০২৩ ১৬:৪৮

ঢাবি: রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’র ঘটনায় প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক বিক্ষোভ সমাবেশ থেকে এ প্রতিবাদ জানানো হয়। এ ধরনের হুমকির তীব্র নিন্দা জানানোর পাশাপাশি এটি গভীর ষড়যন্ত্রের একটি অংশ বলে মন্তব্য করেছেন শিক্ষক নেতারা।

সমাবেশে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, প্রধানমন্ত্রীকে যে হত্যার হুমকির দেওয়া হয়েছে, সেটির নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। তাদের এই হুমকির বক্তব্য শুধুমাত্র জেলা পর্যায়ের একজন নেতার বক্তব্য নয়, এটি গভীর ষড়যন্ত্রের একটি অংশ। সেটির মধ্য দিয়ে তাদের নীলনকশা প্রণয়ন ও সেটির কার্যক্রম শুরু করারই একটি ইঙ্গিত। আজকের এই সমাবেশ থেকে আমি তীব্র নিন্দা জানাই। যে ব্যক্তিটি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে এ ধরনের ন্যাক্কারজনক ভাষায় যেভাবে হত্যার হুমকি দিয়েছে সেটি একেবারেই ক্ষমার অযোগ্য একটা বিষয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবন দিয়ে রক্ষা করবেন বলে প্রত্যয় ব্যক্ত করে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আজকের এই সমাবেশ থেকে প্রত্যয় ঘোষণা করছে বঙ্গবন্ধু কন্যাকে হত্যার যেকোনো ষড়যন্ত্র আমরা রুখে দেব। প্রয়োজনে আমরা জীবন দিয়ে হলেও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সুরক্ষার চেষ্টা করে যাব।

অধ্যাপক সামাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করে, যারা এদেশকে আবার পেছনে ঠেলে দেওয়ার চেষ্টা যারা করছে তাদের ক্ষমা করা হবে না।

উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বলেন, হুমকিদাতার রাজনৈতিক দলটাকে নিয়েও চিন্তা করতে হবে। যে রাজনৈতিক দলটা ক্রমাগতভাবে হত্যা-নৈরাজ্যের কথা বলছেন সে রাজনৈতিক দলটাকে নিয়েও সরকারকে ভাবতে হবে, জনগণকে ভাবতে হবে। এমন একটা দলের রাজনীতি করার সুযোগ আছে কি না সে বিষয়টি নিয়ে ভাবার সময় এসে গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়ার সভাপতিত্বে সমাবেশে সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা।

সমাবেশে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল বাছিত, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুস ছামাদ, ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক সিতেশ চব্দ্র বাছার, শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া প্রমুখ।

সারাবাংলা/আরআইআর/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর