Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নির্বাচন ব্যবস্থার ওপর মানুষের আস্থা নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ মে ২০২৩ ২১:১৩

ঢাকা: নির্বাচন ব্যবস্থার ওপর সাধারণ মানুষের আস্থা নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের।

তিনি বলেন, দেশের রাজনৈতিক দলগুলোরও আস্থা নেই নির্বাচন ব্যবস্থার ওপর। নির্বাচন ব্যবস্থা সরকারের পুরো নিয়ন্ত্রণে। সাধারণ মানুষ মনে করে বর্তমান ব্যবস্থায় সরকারের ইচ্ছেমতো নির্বাচনের ফল প্রকাশ করা সম্ভব।

সোমবার (২২ মে) দলের চেয়ারম্যানের বনানীর কার্যালয় মিলনায়তনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, ১৯৯১ সালের পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি যখন যারাই ক্ষমতায় ছিল তারাই নির্বাচন ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখতে চেষ্টা করেছে। এক সময় কেয়ারটেকারের দাবি উঠেছে। আবার কেয়ারটেকার সরকার ব্যবস্থাও নিয়ন্ত্রণ করার চেষ্টা হয়েছে। আমরা সেই নিয়ন্ত্রিত কেয়ারটেকার সরকার ব্যবস্থার বিরোধিতা করেছি। কেয়ারটেকার ইস্যুতে কখনো আওয়ামী লীগ ও বিএনপি একসঙ্গে আন্দোলন করেছে। আবার একই দাবিতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি একসঙ্গে আন্দোলন করেছে। এখন বিএনপি আবার কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে।

তিনি বলেন, আমরা মনে করি, নির্বাচন ব্যবস্থা গ্রহণযোগ্য পর্যায়ে নিতে হবে। নির্বাচনে জনগণের রায় যেনো বিশ্বাসযোগ্যভাবে প্রতিফলন হয়। সাধারণ মানুষের দাবি, নির্বাচন নিয়ে যেনো কোন বিতর্কের সৃষ্টি না হয়।

সিটি নির্বাচনে অংশ নেওয়ার কারণ তুলে ধরে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, দুটি কারণে আমরা সব সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছি। এক. আমরা দেখতে চাই মাঠপর্যায়ে আমাদের শক্তি ও জনসমর্থন কতটা আছে। দুই. নির্বাচন কেমন হচ্ছে তা দেশের মানুষকে দেখাতে চাই। দেশের মানুষ যেন বর্তমান নির্বাচন ব্যবস্থা সম্পর্কে পরিষ্কার ধারণা পায়।

সারাবাংলা/এএইচএইচ/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর